‘দাঙ্গায় জড়িতদের জিজ্ঞাসাবাদে বিএনপি ও জামাতের নেতাদের নাম এসেছে’

|

সাম্প্রতিক সাম্প্রদায়িক সহিংসতার জন্য বিএনিপকে দায়ী করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ দাবি করছেন, বিএনপি পূজা মণ্ডপে পবিত্র কোরআন রেখে ষড়যন্ত্র করেছে। ঘটনার জড়িতদের জিজ্ঞাসাবাদে বিএনপি ও জামাতের শীর্ষসহ স্থানীয় নেতাদের নাম এসেছে বলেও জানান তিনি।

শনিবার (৩০ অক্টোবর) বঙ্গবন্ধু এভিনিউয়ে কৃষক লীগের উদ্যোগে আয়োজিত ‘কৃষক বাঁচাও, দেশ বাঁচাও’ শীর্ষক এক আলোচনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এসময় তিনি বলেন, বিএনপি ভাঙা রেকর্ড বাজায় যে দেশ শেষ হয়ে যাচ্ছে কিন্তু তাদের সরকারের সময় কোনো খাতে উন্নয়ন হয়নি। আর বর্তমান সরকারের আমলে সবক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে গেছে।

অনুষ্ঠানে তিনি বলেন, বিএনপির সময় কৃষক গুলি খেয়ে মরেছে, আর আওয়ামী লীগ আমলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। ফসল, মাছসহ বিভিন্ন খাতের উৎপাদনে বাংলাদেশ বিশ্বে শীর্ষ উৎপাদক দেশ। দেশে মানুষ এখন তিনবেলা খেতে পারে।

মাহবুব উল আলম হানিফ বলেন, এই সফলতা বিএনপি দেখে না। তারা সাম্প্রদায়িক হামলার জন্য আওয়ামী লীগকে দায়ী করছে। আসলে সত্য কোনোদিন চাপা থাকে না। পাপ বাপকেও ছাড়ে না। তারা ২১ আগস্টের গ্রেনেড হামলা করেছিল, তাই বিএনপি সাম্প্রদায়িক হামলায় জজ মিয়াকে দেখে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, তারা যে নাটক করেছে সেই নাটক এখনও দেখছে। এর মাধ্যমে তারা স্বীকার করছে তারা সে সময় নাটক করেছিল। তাদের মনের মধ্যে পাকিস্তান এজন্য তারা দেশের মধ্যে অস্থিতিশীলতা সৃষ্টি করতে চায়। তারেক রহমানের সাজা হয়েছে। যারা সাম্প্রদায়িক হামলা করেছে তাদেরও বিচার হবে। কেউ পার পাবে না। বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ। যারা এর উপর আঘাত হানছে এদের চিহ্নিত করে প্রতিরোধ গড়ে তুলতে হবে বলেও মন্তব্য করেন তিনি।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply