দক্ষিণ আফ্রিকার টার্গেট ১৪৩ রান

|

পাথুম নিশাঙ্কার ব্যাটে চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছে শ্রীলঙ্কা। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে টস হেরে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সব কটি উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। পাথুম নিশাঙ্কার ৭২ রানের ঝলমলে ইনিংসেই মূলত দক্ষিণ আফ্রিকার সামনে ১৪৩ রানের টার্গেট দিতে পারলো লঙ্কানরা।

দলীয় ২০ রানের মাথায় কুশল পেরেরার বিদায়ের পর পাথুম নিশাঙ্কা ও চারিথ আসালাঙ্কার ব্যাটে রান রেট উঠে যায় ৭ এর উপর। কিন্তু তাড়াহুড়ো করে দ্বিতীয় রান নিতে গিয়ে কুইন্টন ডি ককের বুদ্ধিমত্তার কাছে হেরে রান আউট হন ১৩ বলে ২০ রান করা আসালাঙ্কা। কেশব মহারাজের দিন আজ এখনও পর্যন্ত খুব একটা ভালো যাচ্ছে না। তবে তাবরাইজ শামসি যেন একাই পালন করছেন দুই স্পিনারের ভূমিকা। পরপর তিন ওভারে দুর্দান্ত ফ্লাইটে বিভ্রান্ত করে রাজাপাকসে, আভিষ্কা ফার্নান্দো ও অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে দেখিয়েছেন সাজঘরের পথ। প্রথম দুই উইকেট অনেকটা একইরকম। ফ্লাইট বুঝতে না পেরে ব্যাটে ফুল ফেইস উন্মুক্ত করে দিয়ে শামসির হাতে সহজ ক্যাচ দিয়েছেন লঙ্কান মিডল অর্ডারের গুরুত্বপূর্ণ দুই ব্যাটার। এরপর হাসারাঙ্গাও মার্করামের হাতে সহজ ক্যাচ দিয়ে বিপদ বাড়িয়েছেন লঙ্কানদের। শামসির বোলিং কোটা শেষ হয়ে যাওয়ায় কিছুটা হাঁপ ছেড়ে বাঁচতে পারে শ্রীলঙ্কা। ৪-০-১৭-৩ বোলিং ফিগারটাই যে দেখাচ্ছে এই চায়নাম্যান আজ কতোটা দুর্বোধ্য ছিল লঙ্কানদের কাছে!

তবে এরপরই কিছুক্ষণ দাপট দেখিয়েছেন পাথুম নিশাঙ্কা। তার ৫৮ বলে ৭২ রানের দুর্দান্ত ইনিংসেই মূলত ফাইটিং স্কোর গড়তে পেরেছে লঙ্কানরা। তবে এরপরের সময়টা আবার ডোয়াইন প্রিটোরিয়াসের। তার স্লোয়ারে রান যেমন তুলতে কষ্ট হয়েছে লঙ্কানদের, তেমনি ৩ ওভারেই চলে গেছে ৩টি উইকেট। শেষ ওভারে নকিয়া এসে ছেঁটে দিয়েছেন শ্রীলঙ্কা ইনিংসের লেজ। শামসি ও প্রিটোরিয়াস নিয়েছেন ৩টি করে উইকেট। এই বিশ্বকাপের অন্যতম সেরা পেসার নকিয়া নেন ২ উইকেট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply