মায়ের অপমানে শাড়ি পরে জবাব দেয়া সেই যুবক আবারও ভাইরাল

|

ছবি: সংগৃহীত।

কালো রঙের শাড়ি, হাইনেক টিশার্টের ওপরে ব্লেজার, ট্রিম করা দাড়ি, চোখে সানগ্লাস, কপালে লাল টিপ, এক হাতে ছাতা এবং অন্য হাতে ধরা একটি ব্যাগ। ইতালির মিলানের রাস্তায় এমনই সাজে ঘুরে বেড়াচ্ছেন এক যুবক। মুহূর্তেই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে ছবিটি।

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে জানা যায়, একজন পুরুষকে রাস্তায় এমন অদ্ভুত সাজে ঘুরে বেড়াতে দেখে অনেকে হতবাক হয়েছেন। কে এই যুবক, তা নিয়ে তোলপাড় শুরু হয়েছে নেটদুনিয়ায়। কেনই বা এমন বেশভূষায় মিলানে ঘুরে বেড়াচ্ছেন। যাকে ছবিতে দেখা যাচ্ছে, সেই যুবক খোদ ছবির ক্যাপশনে লিখেছেন, ‘অনুমান করুন তো বিশ্বের ফ্যাশন রাজধানীর রাস্তায় কে হাঁটছে?’

ভাইরাল হওয়া ওই ব্যক্তি একজন বাঙালি। কলকাতার বাসিন্দা। নাম পুষ্পক সেন। তিনি ইতালির ফ্লোরেন্সে ফ্যাশন মার্কেটিং এবং কমিউনিকেশনস নিয়ে পড়াশোনা করছেন। বছর ছাব্বিশের পুষ্পক পড়াশোনা সূত্রে ইতালিতেই রয়েছেন। এই প্রথম নয়, এর আগেও প্রায়শই শাড়ি পরতেন তিনি। কলেজজীবনেও শাড়ি পরেছেন।

দ্যবংমুন্ডা নামে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে পুষ্পকের। সেই অ্যাকাউন্টেই এই ছবি পোস্ট করেছেন তিনি। পুষ্পক জানিয়েছেন, মিলানের রাস্তায় শাড়ি পরে ছবি তোলাটাই তার একমাত্র উদ্দেশ্য ছিল না। শাড়ি পরার মধ্য দিয়ে বাঙালি সংস্কৃতিতে বিশ্বের দরবারে পৌঁছে দেওয়াও তার একটা লক্ষ্য।

গত বছরের নভেম্বরেও সংবাদের শিরোনামে এসেছিলেন পুষ্পক। সেবার লিপস্টিক এবং আইলাইনার পরে ছবি পোস্ট করেছিলেন। লিপস্টিক পরার জন্য তার মাকে অপমানিত হতে হয়েছিল। সেই অপমানের জবাব দিতে পুষ্পক নিজেই লিপস্টিক লাগিয়ে আইলাইনার দিয়ে তার মায়ের অপমানকারীদের উদ্দেশে ‘দ্রুত সুস্থ হন’ বার্তা দিয়ে নজর কেড়েছিলেন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply