ছাত্রকে উল্টো করে ঝুলিয়ে শাস্তি দেয়ায় গ্রেফতার প্রধান শিক্ষক

|

সহপাঠীকে কামড় দেয়ার অপরাধে স্কুল ভবনের দোতলার বারান্দা থেকে উল্টো করে ঝুলিয়ে ২য় শ্রেণির এক শিক্ষার্থীকে শাস্তি দেয়ায় গ্রেফতার হয়েছেন ভারতের উত্তর প্রদেশের একটি স্কুলের প্রধান শিক্ষক। তবে এতে শিক্ষকের কোনো দোষ দেখছেন না শাস্তি পাওয়া শিশুটির বাবা। তিনি বলেন, গুরু তার শীষ্যের প্রতি স্নেহ থেকেই এমনটি করেছেন!

গতকাল বৃহস্পতিবার (২৮ অক্টোবর) টিফিনের সময় খেলতে গিয়ে এক সহপাঠীকে কামড়ে দেয়ার অভিযোগে শিশুটিকে ওইভাবে ঝুলিয়ে শাস্তি দেন প্রধান শিক্ষক। বিভিন্ন স্যোশাল মিডিয়ায় তোলপাড় সৃষ্টিকারী এ ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশের মির্জাপুরে। ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, ওই শিক্ষক এক শিশুকে বিদ্যালয় ভবনের দোতলার বারান্দা থেকে পা ধরে নিচে ফেলে দেয়ার মতো করে উল্টো করে ঝুলিয়ে রেখেছেন। জানা গেছে, ওই শিক্ষকের নাম মনোজ বিশ্বকর্মা।

অভিযোগ পেয়ে ওই শিক্ষার্থীর হাত ধরে ওপরতলায় নিয়ে যান প্রধান শিক্ষক মনোজ, এরপর উল্টো করে ঝুলিয়ে সরি না বললে বারান্দা থেকে নিচে ফেলে দেয়ার হুমকি দেন ওই শিক্ষার্থীকে। শিশুটির চিৎকার শুনে অন্য শিশুরা সেখানে আসার পর তাকে ছেড়ে দেন মনোজ। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ছড়িয়ে পড়লে ভারতের কিশোর আইনের অধীনে ওই শিক্ষককে গ্রেফতার করে উত্তরপ্রদেশ পুলিশ।

গ্রেফতার শিক্ষক মনোজ বিশ্বকর্মা গণমাধ্যমকে বলেন, শিশুটি খুব চঞ্চল স্বভাবের, এর আগেও তার বিরুদ্ধে সহপাঠীদের এমনকি শিক্ষকদেরও কামড় দেয়ার অভিযোগ পেয়েছি আমরা। তার স্বভাবের জন্য তার বাবা আমাদের বলেছিলেন, তাকে ঠিকঠাক করতে। এজন্যই আমরা তাকে শুধু একটু ভয় দেখাতে চেয়েছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply