ছুটির দিনে দাম্পত্য জীবনকে করে তুলুন আরও রঙিন

|

ছবি: সংগৃহীত।

ছুটির দিন মানে অফিসে যাওয়ার তাড়া নেই, আলস্যে বিছানায় গড়াগড়ি আর মজার মজার খাবার খাওয়া। কিন্তু তাতে যদি নতুনত্ব আনতে চান এবং আপনাদের দাম্পত্য সম্পর্ক আরও মজবুত করতে চান তবে করতে হবে কিছু কাজ। একঘেয়ে জীবনযাপন বদলে সম্পর্ক করে নিন আরও বেশি রঙিন।

আসুন জেনে নেয়া যাক ছুটির দিনের এমন কিছু কাজ যা আপনাদের দাম্পত্য জীবন আরও মধ্যর করে তুলবে-

একসাথে রান্না করুন:

প্রতিদিন অফিস শেষে ঘরে ফিরে রান্নাঘরে ঢুকতে মন চায় না অনেকেরই। সারাদিনের ক্লান্তিতে শরীর তখন বিশ্রাম চায়। কিন্তু সামনে যখন একদিন অথবা দুইদিন ছুটি থাকে, তখন ক্লান্তি যেন দূরে পালায়। সময়টা সুন্দর করতে দু’জন মিলে রান্নাটা সেরে নিন। অবশ্যই দু’জনের পছন্দের খাবারটিই রান্না করবেন। এতে খাবারের স্বাদের পাশাপাশি আপনাদের সম্পর্কেও স্বাদও অনেক মধুর হয়ে উঠবে।

পাশাপাশি হাঁটুন: 

রাতে খাওয়া সেরেই বিছানায় যাবেন না। বরং দুজন মিলে বাইরে থেকে একটু হেঁটে আসুন। রাতের বেলা বাইরে বের হওয়া যদি নিরাপদ মনে না হয় তবে বাড়ির ছাদেই হাঁটাহাঁটি করতে পারেন। তাও যদি সম্ভব না হয় তবে বেলকুনিতেই দু’জন মিলে সময় কাটাতে পারেন। পাশাপাশি থেকে দুজনের আবেগ-অনুভূতির ভাগাভাগি হলে সম্পর্কে নতুন রং লাগবে।

গল্প করুন: 

সন্তান থাকলে তাকে সময় দিন দু’জনে। এছাড়া বাসায় অন্যান্য সদস্য থাকলে তাদেরকে সাথে নিয়ে আড্ডা দিতে পারেন বা গল্প করতে পারেন। সন্তানের সাথে ছবিও আঁকতে পারেন। এতে তার কল্পনার জগৎ যেমন সমৃদ্ধ হবে তেমনই আপনাদের দাম্পত্যের বন্ধন আরও দৃঢ় হবে।

বেড়াতে যান:

স্বপরিবারে বেড়াতে যাওয়ার মজাই আলাদা। ছুটির দিনে ধারে কাছে সুন্দর কোনো জায়গা থেকে বেড়িয়ে আসতে পারেন। বেড়ালে মন মানসিকতা অনেক সুন্দর হয়ে যায়। প্রিয় মানুষটির সাথে হাত ধরাধরি করে যখন বেড়াতে যাবেন তখন সকল ক্লান্তি এমনিতেই ঝরে যেয়ে মনে আসবে এক অফুরন্ত প্রফুল্লতা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply