এক বছরের মধ্যেই সম্পন্ন হবে বিসিএস পরীক্ষা: পিএসসি চেয়ারম্যান

|

৪৩তম বিসিএস এর প্রিলিমানারি পরীক্ষার কেন্দ্র পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সাথে কথা বলছেন পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

পরবর্তী বিসিএস পরীক্ষা অর্থাৎ ৪৪তম বিসিএস পরীক্ষা থেকে এক বছরের মধ্যেই সম্পূর্ন পরীক্ষা সম্পন্ন করা হবে। এতে প্রিলিমিনারি, লিখিত এবং সবশেষ মৌখিক পরীক্ষা সবকিছুই শেষ হবে এক বছরের মধ্যে, এমনটাই জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

শুক্রবার (২৯ অক্টোবর) ৪৩তম বিসিএস এর প্রিলিমানারি পরীক্ষার কেন্দ্র পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের একথা জানান পিএসসি চেয়ারম্যান।

সোহরাব হোসাইন আরও বলেন, ৪৩ তম বিসিএসের প্রিলিমিনারির ফল আগামী ৩ মাসের মধ্যে দেয়া হবে। এছাড়াও একই দিনে একই সময়ে সকল চাকরির পরীক্ষা নেয়া হলে চাকরিপ্রার্থীরা ক্ষতিগ্রস্থ হন বলে মন্তব্য করেন তিনি। তাই তিনি আহ্বান জানান, এ বিষয়টি সমন্বয় করে পরীক্ষার রুটিন ভিন্ন ভিন্ন সময়ে করা উচিত।

উল্লেখ্য, ৩৭তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ পায় ২০১৬ সালে ফেব্রুয়ারিতে এবং গেজেট পাশ হয় ২০১৯ সালের মার্চ মাসে। এবং ৩৮তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ পায় ২০১৭ সালে জুন মাসে এবং গেজেট পাশ হয় চলতি বছরের জানুয়ারিতে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply