৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত

|

পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করছেন চাকরিপ্রার্থীরা।

ঢাকাসহ দেশের আটটি বিভাগে ৪৩তম বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) প্রিলিমিনারি পরীক্ষা (এমসিকিউ টাইপ) অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলে এ পরীক্ষা।

পরীক্ষা কেন্দ্র পর্যবেক্ষণ শেষে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, ৪৩ তম বিসিএসের প্রিলিমিনারির ফল আগামী ৩ মাসের মধ্যে দেয়া হবে। এছাড়াও একই দিনে একই সময়ে সকল চাকরির পরীক্ষা নেয়া হলে চাকরিপ্রার্থীরা ক্ষতিগ্রস্থ হন বলে মন্তব্য করেন তিনি। তাই তিনি আহ্বান জানান, এ বিষয়টি সমন্বয় করে পরীক্ষার রুটিন ভিন্ন ভিন্ন সময়ে করা উচিত।

সরকারি কর্ম কমিশন (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে জানায়, সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত চলবে এই পরীক্ষা। ২০০ মার্কসের এমসিকিউ পরীক্ষার জন্য ২ ঘণ্টা সময় পাবেন চাকরিপ্রার্থীরা। স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রে কেন্দ্রে পরীক্ষায় অংশ নিচ্ছেন চাকরিপ্রার্থীরা। ১৮১৪ টি ক্যাডার পদের বিপরীতে এবার আবেদন করেছেন ৪ লাখ ৩৫ হাজার ১৯০ জন চাকরিপ্রার্থী।

ঢাকাসহ রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একযোগে অনুষ্ঠিত হবে পরীক্ষাটি। ছুটির দিনে রাজধানীতে পরীক্ষা কেন্দ্র থাকার কারণে যানজট দেখা গেছে নগরের বিভিন্ন সড়কে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply