যারা স্বাধীনতা বিরোধী শক্তি তারাই এ হামলা চালিয়েছে : ধর্ম প্রতিমন্ত্রী

|

বক্তব্য রাখছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

নোয়াখালী প্রতিনিধি:

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, যে ঘটনা ঘটেছে তা কোনো ধর্মের মানুষ করতে পারেনা। কেননা কোনো ধর্মই এমন হামলা ও ভাঙচুর সমর্থন করে না। বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তারা এই হামলা চালিয়েছে। যারা স্বাধীনতা বিরোধী শক্তি তারা এই হামলা চালিয়েছে। এরা মানুষ নয়, এরা পশুর থেকেও অধম।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) রাত ১০ টায় চৌমুহনী পৌরসভার মিলনায়তনে এক আন্তঃ ধর্মীয় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, সরকারের উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতেই এ হামলা চালানো হয়েছে। তাদের উদ্দেশ্য ছিল যেনো আগামী নির্বাচনে অংশগ্রহণ করতে না পারে। যারা এই কাজ করেছে তাদের আটক করতে প্রশাসনকে সহযোগিতা করেন। তাদের সকলকে আইনের আওতায় আনা হবে। সবার সহযোগিতা নিয়ে আগামীতে ঐক্যবদ্ধ থাকতে হবে। যেনো এমন ঘটনা আর না হতে পারে। এছাড়াও যাদের উপর হামলা হয়েছে তাদের সাথে সুন্দর ব্যবহার করার অনুরোধ করছি।

আমরা আজ যে যে অবস্থানে আছি তা কেবলমাত্র আল্লাহর সহযোগিতায় সম্ভব উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আল্লাহ তায়ালা কোরআনে অসংখ্য জায়গায় বিধর্মীদের সাথে খারাপ ব্যবহার করতে নিষেধ করেছেন। বঙ্গবন্ধুর ডাকে যদি মানুষ সাড়া না দিতো তাহলে এই বাংলাদেশ স্বাধীন হতো না। আমরা আজ যে যে অবস্থানে আছি তা কেবলমাত্র আল্লাহর সহযোগিতায় সম্ভব। ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, রাসুল (সা) যেভাবে রাষ্ট্র পরিচালনা করেছেন বঙ্গবন্ধু ঠিক সেভাবেই দেশ পরিচালনা করেছেন। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঠিক সেভাবেই আলেমদের খবর রাখছেন। তিনি আমাদের অগোচরে বিভিন্ন মাদরাসার প্রধানদের সঙ্গে কথা বলেন। তিনি মাদরাসা শিক্ষকদের বেতনের জন্য ৫০৭ কোটি টাকা দিয়েছেন।

নোয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খানের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন, নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ মো. মামুনুর রশীদ কিরণ, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান মনোরঞ্জন শীল গোপাল, পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. এবিএম জাফর উল্যাহ চৌমুহনী পৌরসভার মেয়র খালেদ সাইফুল্লাহ, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অংকুর জিৎ সাহা নবসহ আরও অনেকে।

এর আগে ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক খান ক্ষতিগ্রস্ত মন্দির ও পূজামণ্ডপগুলো পরিদর্শন করেন। এসময় হামলার ঘটনায় নিহত যতন সাহা ও প্রান্ত দাসের পরিবারকে নগদ ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকা তুলে দেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply