অস্ট্রেলিয়ার সামনে চ্যালেঞ্জিং টার্গেট দিলো শ্রীলঙ্কা

|

কুশল পেরেরার স্ট্যাম্প উপড়ে ফেলেছেন স্টার্ক। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টস হেরে ব্যাট করে চ্যালেঞ্জিং সংগ্রহ গড়েছে শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করেছে দাশুন শানাকার দল। অ্যারন ফিঞ্চের দলের ব্যাটিং ফর্ম খুব একটা ভালো না থাকায় রান তাড়ার পর্যায়ে দারুণ একটি উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখতে পাবে হয়তো দর্শকেরা।

ব্যাট করতে নেমে তৃতীয় ওভারেই ওপেনার পাথুম নিসাঙ্কার উইকেট হারানোর পর কুশল পেরেরা এবং চারিথ আসালাঙ্কার ব্যাটে দুরন্ত গতিতে এগিয়ে যেতে থাকে শ্রীলঙ্কার ইনিংস। পাওয়ার প্লে কাজে লাগিয়ে এই দুই টপ অর্ডার ব্যাটার ৯ ওভারেই তুলে ফেলে ৭৫ রান। কিন্তু অজি লেগস্পিনার অ্যাডাম জাম্পা বোলিংয়ে এসেই আসালাঙ্কা এবং আভিষ্কা ফার্নান্দোর উইকেট তুলে নিয়ে ম্যাচে ফিরিয়ে আনে অস্ট্রেলিয়াকে। জাম্পার সাথে উইকেট শিকারে যোগ দেন মিচেল স্টার্কও। এই স্পিডস্টারের ইনসুইঙ্গারে উপড়ে যায় কুশল পেরেরার স্ট্যাম্প। হার্ড হিটার অলরাউন্দার ওয়ানিন্দু হাসারাঙ্গাও স্ট্রার্কের বলে ফিরে যান ২ বলে ৪ রান করে।

পেরেরা ও আসালাঙ্কার ৪৩ বলে ৬৩ রানের জুটিতে সুবিধাজনকহারে অবস্থানে থাকলেও অজিরা দ্রুতই উল্টে দেয় পাশার দান। কুশল পেরেরা ও আসালাঙ্কা দুজনই আউট হয়েছেন ৩৫ রান করে। টানা চার উইকেট তুলে নিয়ে লঙ্কানদের বড় সংগ্রহের আশাকে ফিকে করে দিতে সমর্থ হয়েছিল অ্যারন ফিঞ্চের দল। তবে অ্যাডাম জাম্পার পর জশ হ্যাজলউড ছাড়া আর কোনো বোলারের ইকোনমি রেটই খুব বেশি ভালো নয়। এর কৃতিত্ব অবশ্য পাবেন লঙ্কান মিডল অর্ডার ব্যাটার ভানুকা রাজাপাকসে। শেষ পর্যন্ত ৪টি চার ও ১ ছয়ের সাহায্যে ২৬ বলে ৩৩ রান করে অপরাজিত ছিলেন বাংলাদেশ ম্যাচের এই নায়ক।

জাম্পা ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে নেন ২ উইকেট। মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স কিছুটা খরুচে হলেও নিয়েছেন দুটি করে উইকেট।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply