লঙ্কানদের উড়ন্ত সূচনার পর ম্যাচে ফিরেছে অজিরা

|

লেগ সাইডে উড়িয়ে মারছেন চারিথ আসালাঙ্কা। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারানোর প্রভাব বুঝতে দেয়নি লঙ্কান টপ অর্ডার। রান তোলার গতিতে সুবিধাজনক অবস্থানে থাকলেও দুই সেট ব্যাটারের উইকেট হারিয়ে কিছুটা মন্থর এখন লঙ্কানদের রানের গতি।

তৃতীয় ওভারেই ওপেনার পাথুম নিসাঙ্কার উইকেট হারানোর পর কুশল পেরেরা এবং চারিথ আসালাঙ্কার ব্যাটে দুরন্ত গতিতে এগিয়ে যেতে থাকে শ্রীলঙ্কার ইনিংস। পাওয়ার প্লে কাজে লাগিয়ে এই দুই টপ অর্ডার ব্যাটার ৯ ওভারেই তুলে ফেলে ৭৫ রান। কিন্তু অজি লেগস্পিনার অ্যাডাম জাম্পা বোলিংয়ে এসেই আসালাঙ্কা এবং আভিষ্কা ফার্নান্দোর উইকেট তুলে নিয়ে ম্যাচে ফিরিয়ে আনে অস্ট্রেলিয়াকে। জাম্পার সাথে উইকেট শিকারে যোগ দেন মিচেল স্টার্কও। এই স্পিডস্টারের ইনসুইঙ্গারে উপড়ে যায় কুশল পেরেরার স্ট্যাম্প। হার্ড হিটার অলরাউন্দার ওয়ানিন্দু হাসারাঙ্গাও স্ট্রাক্কের বলে ফিরে যান ২ বলে ৪ রান করে।

পেরেরা ও আসালাঙ্কার ৪৩ বলে ৬৩ রানের জুটিতে সুবিধাজনকহারে অবস্থানে থাকলেও অজিরা দ্রুতই উল্টে দেয় পাশার দান। কুশল পেরেরা ও আসালাঙ্কা দুজনই আউট হয়েছেন ৩৫ রান করে। টানা চার উইকেট তুলে নিয়ে লঙ্কানদের বড় সংগ্রহের আশাকে ফিকে করে দিতে সমর্থ হয়েছে অ্যারন ফিঞ্চের দল। তবে এখনও লড়ে যাচ্ছেন দাশুন শানাকা ও ভানুকা রাজাপাকসে। প্রতিবেদনটি লেখার সময় শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ১৫ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১০৫ রান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply