এ থেকে কে, পর পর সাজিয়ে ছেলের নাম রাখলেন বাবা

|

এবিসিডিইএফ জিএইচআইজেকে জুজু ও স্কুল ড্রেস।

নাম জিজ্ঞেস করলে বালক উত্তর দিচ্ছে, এবিসিডিইএফ জিএইচআইজেকে জুজু! চমকে যাওয়ার কিছু নেই, এমনই নাম ইন্দোনেশিয়ার এক বালকের। আর সে কারণেই ওই বালক ভাইরাল সামাজিকমাধ্যমে।

ইন্দোনেশিয়ায় করোনার টিকা কর্মসূচি চলছে। টিকা দেয়ার সময়ে সেই বালকের নাম দেখে চমকে গিয়েছিলেন টিকা প্রদানে নিযুক্ত স্বাস্থ্যকর্মীরা। কারণ ওই বালকের নাম এবিসিডিইএফ জিএইচআইজেকে জুজু!

জানা গেছে, তার বাবা ১২ বছরের এই বালকের এমনই নাম রেখেছিলেন জন্মের সময়। সেই ঘটনা প্রকাশ পেয়েছে গত ২১ অক্টোবর।

ইন্দোনেশিয়া সুমাত্রা প্রদেশের বাসিন্দা এই বালক। টিকা দিতে আসার সময়েই নাম দেখে চমকে যাওয়া স্বাস্থ্যকর্মীরা ওই বালকের পরিচয়পত্রের একটি কপি পৌঁছে দেন স্থানীয় সংবাদ মাধ্যমের কাছে। সেখান থেকেই খবর ছড়িয়ে পড়ে দ্রুত।

ওই বালকের পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, বাবা শব্দছক করতে ভালবাসেন, সেই কারণেই এভাবে বর্ণভিত্তিক নাম রাখা হয়েছে। আর জুজু হল তার মা-বাবা জুহরো ও জুলফাহমি এর প্রথম অক্ষরের সমন্বয়।

যদিও নাম নিয়ে আরও কেলেঙ্কারি ঘটাতে পারতেন এই বালকের বাবা। কারণ তার আরও দুই সন্তান রয়েছে। তাদের নাম তিনি ঠিক করেছিলেন এনওপিকিউ আরএসটিইউভি আর এক্সওয়াইজেড। কিন্তু পরিবারের পক্ষ থেকে সেই দাবি উড়িয়ে দেওয়া হয়।

নাম নিয়ে ব্যাপক ঝামেলায় পড়তে হয় ছেলেকে, সে কথা জানেন মা–বাবা। তবে ওই বালকের মা জানিয়েছেন, তিনি সবসময় ছেলেকে বলেন, নাম নিয়ে ইতিবাচক চিন্তা রাখতে। কেই আক্রমণ করলেও সেটা গায়ে না মাখতে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply