ভারত-পাকিস্তান সম্প্রীতিতে মুগ্ধ হেইডেন

|

ছবি: সংগৃহীত

ভারত-পাকিস্তান ম্যাচ শেষে দু’দলের ক্রিকেটারদের সম্প্রীতি মুগ্ধ করেছে পাকিস্তানের ব্যাটিং উপদেষ্টা ম্যাথু হেইডেনকে। বলেছেন, এটাই খেলার শক্তি। জানালেন, ভারত বধের গোপন রহস্য। বোলিং কোচ ফিল্যান্ডারের জাদুতে অপ্রতিরোধ্য দলের পেসাররা। শাহিন আফ্রিদি ও হারিস রউফদের পেসে নাকাল হচ্ছে প্রতিপক্ষ ব্যাটাররা।

চলতি বিশ্বকাপে পাকিস্তানের দুই জয়ের নায়ক পেসার শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ। এ দু’জনের গতির ঝড়ে কাবু ভারত ও নিউজিল্যান্ডের ব্যাটিং লাইন আপ। এর নেপথ্য কারিগর বিশ্বকাপের ঠিক আগে ওয়াকার ইউনুসের পরিবর্তে দলটির বোলিং কোচের দায়িত্ব পাওয়া সাবেক প্রোটিয়া পেসার ভারনন ফিল্যান্ডার। তার পরশেই জেগে উঠেছে পাকিস্তান পেসাররা। এমনটাই দাবি দলের ব্যাটিং উপদেষ্টা ম্যাথু হেইডেনের। তিনি বলেন, আইপিএলে সবশেষ এক মাস ১৩০ কি.মি. গতির বোলারদের সামলেছে ভারতীয় ব্যাটাররা। বিশ্বকাপ ভিন্ন মঞ্চ। সেখানে শাহিন আফ্রিদির পেস সামলানো কঠিন ছিল দলটির জন্য। আর এই পরিকল্পনা বাস্তবায়নে সফল ফিল্যান্ডার।

ম্যাথু হেইডেন। ছবি: সংগৃহীত

তবে সাবেক অজি ওপেনারের দৃষ্টি এখনও আটকে আছে ভারত-পাকিস্তান ম্যাচে। বিশেষ করে লড়াই শেষে দু’দলের ক্রিকেটারদের ঘনিষ্ট মুহূর্ত মুগ্ধ করেছে হেইডেনকে। আলাদা করে প্রশংসা করেছেন ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি ও দলের উপদেষ্টা মহেন্দ্র সিং ধোনির। এ নিয়ে হেইডেন বলেন, পারফরমেন্স ছাড়াও যেটা আমাকে সবচেয়ে বেশি মুগ্ধ করেছে সেটা হলো, তাদের অসাধারণ ক্রীড়া-সম্প্রীতি। এটাই খেলাধুলার শক্তি। ধোনি পাকিস্তানি খেলোয়াড়দের সাথে সময় কাটালেন, ভিরাট ও রিজওয়ান হাত মিলিয়ে গল্প করলেন। অথচ একটু আগেই কঠিন লড়াই চলছিল তাদের মাঝে। এই মুহূর্তগুলো খুবই সুন্দর।

ফিল্যান্ডার কিংবা হেইডেন, কোচিং স্টাফে এই দুই গ্রেটের উপস্থিতি তাতিয়ে দিয়েছে পাকিস্তানকে। তাদের কোচিং দীক্ষা এবারের আসরে কতদূর নিয়ে যায় দলটিকে সেটাই দেখার অপেক্ষা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply