ইউনিয়ন পরিষদ নির্বাচন; ফরিদপুরে স্বতন্ত্র প্রার্থীর প্রচারণা ক্যাম্প ভাঙচুর

|

ফরিদপুরে স্বতন্ত্র প্রার্থীর প্রচারণা ক্যাম্প ভাঙচুর

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর
নির্বাচনী প্রচারনা ক্যাম্পে হামলা চালিয়ে ভাঙচুরের ঘটনায় মামলা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) নগরকান্দা থানায় ১৮ জনের নাম উল্লেখসহ বেশ কয়েকজনকে আসামী করে মামলাটি দায়ের করেছেন স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন মিয়ার সমর্থক মো. রইচ শেখ। স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে হামলার ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।

মামলা ও থানা সূত্রে জানা গেছে, তালমা ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে নৌকা প্রতিকের প্রার্থী রনজিত কুমার মন্ডল আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী কামাল হোসেন মিয়ার সমর্থকদের মাঝে নির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।

এরই ধারবাহিকতায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর কয়েক’শ সমর্থক স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে হামলা চালায়। এ সময় হামলাকারীরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিসহ বেশ কয়েকজনকে পিটিয়ে গুরুতর আহত করে। হামলাকারীরা নির্বাচনী অফিসের চেয়ার-টেবিল ভাঙচুর করে। এ ঘটনার পর স্বতন্ত্র প্রার্থী ও তার সমর্থকেরা ফের হামলার ভয়ে আতংকের মধ্যে রয়েছেন।

মোটর সাইকেল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন মিয়া জানান, নৌকার স্লোগান দিয়ে তার অফিসে হামলা চালিয়ে কয়েকজনকে মারপিট করে আহত করা হয়েছে। তারা অফিসের সকল আসবাবপত্র ভাঙচুর করে। হামলাকারীদের ভয়ে আমার কর্মীরা নির্বাচনী প্রচারনা চালাতে ভয় পাচ্ছে।

এদিকে, নির্বাচনী অফিসে হামলা ভাঙচুরের ঘটনায় এলাকায় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বিভিন্ন স্থানে প্রচারণায় বাঁধা দেয়ার অভিযোগ করেন তিনি।

নগরকান্দা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো লিটন মিয়া জানান, নির্বাচনী অফিসে হামলা ও ভাঙচুরের ঘটনায় আমার কাছে লিখিত অভিযোগ এসেছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশকে বলা হয়েছে। নির্বাচন সুষ্ঠ করতে সব ধরনের প্রস্তুতি তারা নিয়েছেন বলে জানান।

নগরকান্দা থানার ওসি সেলিম রেজা জানান, স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন মিয়ার অফিসে হামলার ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। হামলার সাথে জড়িতদের চিহিৃত করার কাজ চলছে। যারা হামলার সাথে জড়িত রয়েছে তাদের আইনের আওতায় আনা হবে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply