বিশ্বকাপে আরেকবার দেখা হলে পাকিস্তানকে হারাবে ভারত: হরভজন

|

হরভজন সিং। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি ও ওয়ানডে, দুই বিশ্বকাপ মিলে ১৩তম ম্যাচে প্রথমবারের মতো ভারতকে হারিয়েছে পাকিস্তান। তবে বিশ্বকাপের আরেকবার পাকিস্তানের মুখোমুখি হলে ভারত কঠোর জবাব দিবে এমনটাই বিশ্বাস ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার হরভজন সিংয়ের।

ক্রিকট্র্যাকারের প্রতিবেদন অনুযায়ী, পাকিস্তানের ১০ উইকেটের ঐতিহাসিক জয় নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে ভারতীয় সাবেক অফস্পিনার বলেছেন, ভারত এবারই প্রথম বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে হেরেছে। সামাজিক যোগাযোগমাধ্যম যেভাবে সরগরম হয়ে উঠেছে, মনে হচ্ছে তারা (পাকিস্তান) বিশাল কিছু করে ফেলেছে।

তিনি আরও বলেন, খুব বাড়াবাড়ি হচ্ছে ব্যাপারটা। তবে আমাদের ভুললে চলবে না যে আমরা তাদের ১২ বার হারিয়েছি। এরপর পাকিস্তানের মুখোমুখি হলে ভারত অনেক ভালো খেলবে এবং পাকিস্তান হারবে।

প্রসঙ্গত, পাকিস্তানের কাছে বড় ব্যবধানে হারের পর ভারত এখন চাপে রয়েছে। তারা যদি বাকি থাকা চারটি ম্যাচই জিততে পারে, তা সেমিফাইনালে যাওয়ার জন্য যথেষ্ট। তবে এর মধ্যে নিউজিল্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দুটি ভারতের জন্য চ্যালেঞ্জিং।

ভারত-পাকিস্তান ম্যাচ বাদ দিয়ে তাই সামনে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে হরভজন বলেন, যা হওয়ার হয়েছে। সামনে নিউজিল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ। এই ম্যাচে জয়ের বিকল্প নেই। সেই ম্যাচে ভারত কীভাবে সেটা নিয়ে ভাবা উচিত।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply