কুমিল্লার ঘটনা ইচ্ছাকৃত: ধর্ম প্রতিমন্ত্রী

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লার পূজামণ্ডপে কুরআন রাখা ও পরবর্তী সহিংসতার ঘটনাকে ‘ইচ্ছাকৃত এবং পরিকল্পিত’ বলে মন্তব্য করেছেন ধর্মপ্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান এমপি। তিনি বলেন, কোনো অবস্থাতেই অপশক্তিকে ছোবল দেয়ার সুযোগ আর দেয়া হবে না।

বৃহস্পতিবার সকালে কুমিল্লা নগরীর নানুয়ার দিঘীরপাড় ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব বিষয়ে কথা বলেন ধর্ম প্রতিমন্ত্রী। তিনি আরও জানান, আমার দলেরও যদি কেউ সাম্প্রদায়িক হামলায় যুক্ত থাকে, তবে সেও অপশক্তির অন্তর্ভুক্ত এবং তাকেও ছাড় দেয়া হবে না।

দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্যই এসব করা হচ্ছে বলে মন্তব্য করে ধর্মমন্ত্রী বলেন, যারা এ ঘটনার সাথে যুক্ত তারা কোন ধর্মের বা দলের হতে পারে না। অপরাধ যেই করুক, তাকে শাস্তি পেতেই হবে।

এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি বন্ধে প্রশাসন, জনপ্রতিনিধিসহ সকলকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান প্রতিমন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা সদর আসনের এমপি আ.ক.ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা-৭ আসনের এমপি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তসহ আরো অনেকে। এর আগে শারদীয় দুর্গাপূজায় ক্ষতিগ্রস্থ নগরীর বেশ কয়েকটি মন্দির ও পূজামণ্ডপ এলাকা পরিদর্শন করেন ধর্ম প্রতিমন্ত্রী।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply