‘টাটকা রাখতে’ ড্রেনের পানিতে ধনেপাতা ধুচ্ছেন সবজি বিক্রেতা! (ভিডিও)

|

ছবি: সংগৃহীত

সবজি টাটকা রাখতে অনেক বিক্রেতাই তাতে পানি ছেটান। কিন্তু তাই বলে ড্রেনের পানি! সম্প্রতি এমনই একটি ভিডিও প্রকাশ্যে আসায় শোরগোল পড়ে গেছে। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, ভিডিওটি দেখে মনে হয় খুব ভোর বা রাতের দিকের হবে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে এক সবজি বিক্রেতা রাস্তার পাশে বস্তার উপরে ধনেপাতা রেখেছেন। সেই ধনেপাতার আঁটিগুলিকে রাস্তার পাশের নালার পানিতে চুবিয়ে নিয়ে ফের বস্তার উপরে রাখছেন।

সুধীর দান্ডোটিয়া নামে এক টুইটার গ্রাহক সেই ভিডিও শেয়ার করেছেন। ভিডিওতে সবজি বিক্রেতাকে এ কাজ করতে নিষেধ করতে শোনা যাচ্ছে এক ব্যক্তিকে। কিন্তু ওই বিক্রেতা তার কথায় কান না দিয়ে নিজের কাজ করে চলেছেন। শুধু তাই নয়, নির্বিকারভাবেই তিনি কাজটা করে যাচ্ছিলেন। ওই ব্যক্তিকে এটাও বলতে শোনা গিয়েছে যে, ‘আপনি যে এই নোংরা পানি দিয়ে সবজি ধুচ্ছেন, এগুলি খেলে তো মানুষ অসুস্থ হয়ে পড়বেন।’

ভিডিওটি জেলাশাসক এবং পুলিশ কমিশনারকে ট্যাগ করেন সুধীর। সেটি ভাইরাল হতেই নড়েচড়ে বসে প্রশাসন। ওই সবজি বিক্রেতাকে চিহ্নিত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য পুরনিগম এবং পুলিশকে নির্দেশ দিয়েছেন জেলাশাসক। এ ঘটনাটি ঘটেছে ভারতের ভোপালে।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply