ডি’ককের উত্তরের অপেক্ষায় বোর্ড, তারপরেই নেয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ শুরুর আগে বোর্ডের পক্ষ থেকে সমস্ত ক্রিকেটারদের নির্দেশ দেয়া হয়েছিলো ক্যারিবিয়ান দলের সাথে একসাথে হাঁটু গেড়ে বসে বর্ণবৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এবং ‘ব্ল্যাক লাইভস ম্যাটার্স’ আন্দোলনকে জোরদার করতে। তবে বোর্ডের নির্দেশ অগ্রাহ্য করে এই সিদ্ধান্ত মানবেন না জানিয়ে ম্যাচ থেকেই সরে দাঁড়িয়েছিলেন ডি’কক।

ঘটনার পরেই বোর্ড ডি’ককের কাছে তার এই সিদ্ধান্তের ব্যাখ্যা চেয়েছে। ওই উত্তরের ওপরেই তার ভবিষ্যৎ কার্যত নির্ভর করছে। প্রসঙ্গত ওই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রোটিয়া বাহিনী আট উইকেটে বড় জয় পায়। বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার ডি’কক তার উত্তর লেখার কাজ শুরু করেছেন, যা চূড়ান্ত পর্যায়ে রয়েছে। লেখা শেষ হওয়ার পরেই তিনি তার উত্তর পেশ করবেন।

উল্লেখ্য, ‘ব্ল্যাক লাইভস ম্যাটার্স’ আন্দোলন নিয়ে দক্ষিণ আফ্রিকা দলে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এই ঘটনাতে তা একেবারে সামনে এসে পড়েছে। বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে ডি’ককের আচরণের ফলে বিশ্বকাপ চলাকালীন সময়ে বোর্ড বাধ্য হয়েছে তাকে এই ‘শো কজ’ করতে। কারণ ডি’কক যা করেছেন তারপরে তাদের কাছে আর কোনো পথ খোলা ছিল না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply