চলছে নামিবিয়ার রূপকথা

|

লো স্কোরিং ম্যাচে জয় তুলে নিয়ে শুভ সূচনা নামিবিয়ার। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে আয়ারল্যান্ডকে টপকে নামিবিয়ার উন্নীত হওয়াটাই অনেকের কাছে ছিল অবাক করা ঘটনা। আর এবার সুপার টুয়েলভেও স্কটল্যান্ডকে হারিয়ে তারা প্রমাণ করলো, কোয়ালিফায়ার থেকে নামিবিয়ার বিশ্বকাপের চূড়ান্ত পর্বে আসাটা কোনো ‘ফ্লুক’ ছিল না।

স্কটল্যান্ডের দেয়া ১১০ রানের লক্ষ্যে ধীরেসুস্থেই এগিয়ে গেছে নামিবিয়া। ৫ বল হাতে রেখে ৪ উইকেটে স্কটিশদের হারিয়ে সুপার টুয়েলভের যাত্রা শুরু করলো নামিবিয়া।

টার্গেট ছিল কম। এর মাঝে মাইকেল ভ্যান লিঙ্গেন এবং ক্রেগ উইলিয়ামসের উদ্বোধনী জুটিতেই আসে ২৮ রান। ভ্যান লিঙ্গেন ফিরে যান ১৮ রানে। এরপর বড় কোনো জুটি হতে দেয়নি স্কটিশ বোলাররা। জেন গ্রিন এবং অধিনায়ক জেরার্ড ইরাসমাস দ্রুত আউট হয়ে গেলে কিছুটা চাপে পড়ে নামিবিয়া। দলকে ৬৭ রানে রেখে ব্যক্তিগত ২৩ রানে ক্রেগ উইলিয়ামসও ফিরে গেলে ম্যাচে ফেরার স্বপ্ন দেখে স্কটল্যান্ড। এরপর জেজে স্মিট এবং ডিভিড ভিসের ছোট কিন্তু কার্যকর জুটিতেই জয়ের কাছে পৌঁছে যায় নামিবিয়া। ভিসে এবং ফ্রাইলিঙ্ক আউট হলেও ২ চার ও ২ ছয়ে ২৩ বলে অপরাজিত ৩২ রানের ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন জেজে স্মিট।

এর আগে, টস হেরে ব্যট করতে নেমে ২ রানে ৩ উইকেট এবং ১৮ রানে ৪ উইকেট হারিয়ে খাদের কিনারায় পৌঁছে গিয়েছিল স্কটল্যান্ড। কিন্তু মাইকেল লিস্কের ২৭ বলে ৪৪ রানের সুবাদে সেখান থেকেই নামিবিয়ার বিরুদ্ধে লড়াই করার পুঁজি সংগ্রহ করতে লড়াই চালিয়ে শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১০৯ রান তুলতে পেরেছিল স্কটিশরা। ম্যাচের নায়ক রুবেন ট্রাম্পেলম্যান নিয়েছেন ১৭ রানে ৩ উইকেট। এছাড়া ইয়ান ফ্রাইলিঙ্ক নেন ৪ ওভারে ১০ রান খরচায় ২ উইকেট।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply