‘ডেথ ওভারে বিশ্বের সেরা বোলার মোস্তাফিজ’

|

ছবি: সংগৃহীত

মোস্তাফিজুর রহমানকে বিশ্বের অন্যতম সেরা ডেথ ওভার বোলার হিসেবে অভিহিত করেছেন বাংলাদেশের হেড কোচ রাসেল ডোমিঙ্গো। তিনি আরও বলেন, কেবল নতুন বলেই না, ডেথ ওভারেও মোস্তাফিজের দক্ষতা অবিশ্বাস্য।

বাংলাদেশ ক্রিকেট দলের মূল বোলিং কাণ্ডারি মোস্তাফিজুর রহমান। স্বভাবে শান্ত হলেও কাটারের ভেলকিতে ব্যাটারদের কাছে মূর্তিমান এক আতঙ্কের নাম তিনি। সম্প্রতি আইসিসির এক বিশেষ আয়োজনে মোস্তাফিজ বন্দনায় মেতেছেন সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইন। সেই সাথে প্রশংসা ঝরেছে টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহর কণ্ঠে। টাইগারদের হেড কোচ রাসেল ডোমিঙ্গোরও কথাগুলো বলেছেন সেখানেই।

ছয় বছরের ক্রিকেট ক্যারিয়ারে ২২ গজে ঝড় তুলেছেন অহরহ। কখনো কাটারে, কখনোবা স্লোয়ারে ব্যাটারকে বোকা বানাচ্ছেন ফিজ। বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে তাকে নিয়ে আলাদাভাবে হিসাব কষতে বাধ্য করেন দলগুলোকে।

মোস্তাফিজের চেঞ্জ অফ পেসের প্রশংসা করে নাসির হুসেইন বলেন, নতুন বলকে সুইংয়ে কথা বলান মোস্তাফিজ। তার বোলিং দেখতে ভালোবাসি আমি। সে যেভাবে বল করে, পেস বৈচিত্র যেভাবে নিয়ন্ত্রণ করে তা খুবই পছন্দ করি আমি। ব্যাক অব দ্য হ্যান্ড স্লোয়ার বা সাটেল স্লো বলের যে ট্রেন্ড সেটারও সূচনা ফিজের হাতেই।

দলের অবিচ্ছেদ্য অংশ বলে দাবি টাইগার দলপতি মাহমুদুল্লাহ রিয়াদের। বলেন, নিখুঁত বোলিংয়ে একাদশের সেরা বোলার ফিজ। অনন্য স্কিলে বাংলাদেশ দলে নিয়মিতই ভূমিকা রাখছেন তিনি।

মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, দলের সেরা বোলার মোস্তাফিজ। একাধিক স্কিল দিয়ে যেকোনো সময় ম্যাচের গতিপ্রকৃতি পাল্টে দেয়ার ক্ষমতা রাখে সে।

টাইগার হেড কোচ রাসেল ডোমিঙ্গোর কাছে মোস্তাফিজই সেরা। সে সাথে দলের অন্যতম ভরসা বলে জানান এই প্রোটিয়া। তিনি বলেন, কেবল দলেরই নয়, বর্তমান বিশ্বের অন্যতম সেরা ডেথ ওভার বোলার মোস্তাফিজ। তার পেস ভ্যারিয়েশন এবং ইয়র্কারের দক্ষতায় পর্যুদস্ত হয়েছে বিশ্বের সেরা অনেক ব্যাটার। বাংলাদেশ তার মতো ম্যাচ উইনার পেয়ে আনন্দিত।

আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা ছয় বছরের। সামনে যেতে হবে আরও অনেকটা পথ। সময়ের সাথে আরও জ্বলে উঠবেন ‘দ্য ফিজ’। এমনটাই বিশ্বাস ক্রিকেট বিশ্লেষকদের।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply