এবার যৌন নিপীড়নের ঘটনায় মুখ খুললেন হিলারি ক্লিনটনের ‘দ্বিতীয় কন্যা’

|

নিজের লেখা এক স্মৃতিচারণমূলক গ্রন্থে এক মার্কিন সিনেটর কর্তৃক যৌন নিপীড়নের ঘটনা প্রকাশ করলেন সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের সাবেক এক ঘনিষ্ঠ সহকারী হুমা আবেদিন। এতটাই ঘনিষ্ঠ যে, হিলারি স্বয়ং তাকে নিজের ‘দ্বিতীয় কন্যা’ হিসেবেও অভিহিত করেছিলেন।

নাম না নিয়ে হুমা আবেদিন বলেন, ঐ রাজনীতিক তাকে বাড়িতে আমন্ত্রণ জানিয়ে সোফায় তার ওপর ঝাঁপিয়ে পড়েন। তারপর ঐ সিনেটর হুমাকে জোরপূর্বক চুম্বনের চেষ্টা করলে হুমা তাকে তিরস্কার করেন এবং বেরিয়ে যান। গত দশকের মাঝামাঝিতে ঘটা এই ঘটনা নিয়ে ব্রিটিশ পত্রিকা গার্ডিয়ানের সাথে কথাও বলেছেন ৪৫ বছর বয়সী এই মার্কিনি।

সামনের সপ্তাহে আসতে চলেছে হুমা আবেদিনের লেখা বই ‘বোথ/অ্যান্ড: অ্যা লাইফ ইন মেনি ওয়ার্ল্ডস’। সেখানে তার জীবনের বিভিন্ন স্মৃতিকথার সাথে এই ঘটনাগুলোও উঠে এসেছে।

হুমা জানান, সেই অভিযুক্ত ২০০১-২০০৯ পর্যন্ত নিউ ইয়র্কে সিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন। তবে সেই সিনেটর কোন দলের বা তার নাম কী, সেই তথ্য প্রকাশে রাজী হননি তিনি।

ঘটনার বিবরণে হুমা আবেদিন বলেন, ওয়াশিংটনে রাজনীতিবিদদের এক ডিনার পার্টি শেষে ফিরছিলেন তিনি। ফেরার পথে তারা থামেন ঐ সিনেটরের বাড়ির সামনে। তখন সিনেটর তাকে কফির আমন্ত্রণ জানান, তিনিও তাতে সাড়া দিয়ে তার বাড়িতে যান।

সেই সিনেটর তাকে জড়িয়ে ধরে চুমু খাওয়ার চেষ্টা করেন বলে জানিয়ে হুমা বলেন, ঐ দশ সেকেন্ড আমি চাইছিলাম জীবন থেকে মুছে ফেলতে! পরবর্তীতে সেই সিনেটর তার কাছে মাফ চেয়েছেন বলেও জানিয়েছেন হুমা।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply