হেসেখেলে বাংলাদেশকে হারালো ইংল্যান্ড

|

নিজেদের খেলায়ই যখন মজুদ হারের সকল উপকরণ, জেসন রয়ের ব্যাটে তা কেবল ত্বরান্বিতই হলো। ছবি: সংগৃহীত

স্কোরবোর্ডে ১২৪ রান রেখে ম্যাচ জিততে ম্যাজিক লাগে। হিরো হতে হয় কাউকে। লাল সবুজের কোনো বোলার তা হতে পারেননি। তাই তো অসহায় আত্মসমর্পণ করলো মাহমুদউল্লাহর দল। আর ৩৫ বল হাতে রেখেই ৮ উইকেটের অনায়াস জয় পেলো এউইন মরগ্যানের ইংল্যান্ড।

ইংলিশদের দুর্দান্ত শুরুর পর, নিজের প্রথম ওভারে বেক থ্রু এনে দেন সেই নাসুমই। বাটলারকে ফিরিয়ে দেয়ার সময় স্কোরবোর্ডে ইংলিশদের সংগ্রহ ছিল ৩৯। তবে এরপর কোনো রূপকথা লিখতে দেননি জেসন রয় ও ডেভিড মালান। জেসন রয় ৩৮ বলে ৬১ রান করে ফিরে গেলেও হেসে খেলেই ইংল্যান্ড দ্বিতীয় জয় তুলে নিয়েছে সুপার টুয়েলভে।

এর আগে দুই চারে ইনিংস শুরু করেও ব্যর্থতার বৃত্তেই বন্দি রইলেন লিটন দাস। একাদশে টিকলেও উইকেটে টেকেননি আরেক ওপেনার নাঈম শেখ। সাকিবকে হারিয়ে পাওয়ার প্লেতেই বিধ্বস্ত হয় বাংলাদেশ। ২৬ রানে তিন উইকেটের দল তখন টাইগাররা। সেখান থেকে ইনিংসকে ২৯ এর বেশি নিতে পারেননি মুশফিক। অকেশনাল স্পিনার লিয়াম লিভিংস্টোনের স্পিনেই খাবি খেলেন রিয়াদরা। আর থিতু হতে পারেননি আফিফ, সোহান। এমন ধ্বংসস্তূপের মাঝে ফিনিক্স পাখি হবার চেষ্টা করলেন নাসুম। বোলার নাসুম ব্যাটার হয়ে করলেন ১৯ রান! তাতে ভদ্রস্থ হয়েছে পুঁজি, কিন্তু যথেষ্ট হয়নি ম্যাচ জেতাতে। উল্টো নখদন্তহীন বোলিংয়ে ইংলিশদের কাছে ৮ উইকেটের বিশাল পরাজয় হজম করতে হলো বাংলাদেশকে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply