পাকিস্তানের জয় উদযাপন করায় চাকরিচ্যুত ভারতীয় স্কুল শিক্ষিকা

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে পাকিস্তানের জয় উদযাপন করায় চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে ভারতীয় স্কুল শিক্ষিকা নাফিসা আতারিকে। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে রাজস্থানের উদয়পুরে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ভারতের বিপক্ষে পাকিস্তানের প্রথম জয়টি এসেছে কোনো উইকেট না হারিয়েই। এই দুর্দান্ত জয়ে পাকিস্তানের সমর্থকরা বিজয় উল্লাস করবে না তা তো হতেই পারে না। কিন্তু এই বিজয় উদযাপন করে চাকরি হারালেন ভারতীয় এক পাকিস্তান সমর্থক নাফিসা আতারি। পেশায় তিনি একজন স্কুল শিক্ষিকা। রাজস্থানের উদয়পুরের নিরজা মোদি বিদ্যালয়ের শিশুদের পড়াতেন তিনি।

ভারতকে হারানোর পর পাকিস্তান সমর্থক নাফিসা সামাজিক যোগাযোগ মাধ্যমে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ছবি প্রকাশ করে লিখেছিলেন, আমরাই জিতেছি।

কিছুক্ষণ পরেই নাফিসার এক সহকর্মী সেই পোস্টে জানতে চান নাফিসা পাকিস্তানের সমর্থক কিনা? জবাবে নাফিসা বলেন, নিঃসন্দেহে তিনি বাবর আজমদের সমর্থক। মুহূর্তেই ভাইরাল হয় এই পোস্ট। নাফিসার স্ট্যাটাস নিয়ে তৈরি হয় নানা তর্ক-বিতর্ক। বিষয়টি নজরে আসে স্কুল কর্তৃপক্ষের। এরপর এক বিজ্ঞপ্তিতে নাফিসাকে বরখাস্ত করা হয়।

এদিকে নাফিসার স্কুল কর্তৃপক্ষের মতোন প্রায় একই সুরে কথা বলেছেন ভারতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান বিজেপি সাংসদ গৌতম গাম্ভীর। তিনি বলেছেন, যারা পাকিস্তানের জয়ে আনন্দিত তারা কখনোই ভারতীয় হতে পারে না। আমি নিশ্চিত পরের ম্যাচে তারা ঠিকই ঘুরে দাঁড়াবে। আমি ভারতীয় ক্রিকেটারদের পাশেই আছি।

৫০ ওভার বা টি-টোয়েন্টি, কোনো বিশ্বকাপে কোনোদিনই ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। তবে এবার ইতিহাসের চাকা পাল্টে দিলো বাবর আজমের দল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply