আসা-যাওয়ার মিছিলে মুশফিক, আফিফ ও মাহমুদউল্লাহ

|

আউট হবার আগে স্লগ এবং রিভার্স সুইপ আজও খেলেছেন মুশফিক। ছবি: সংগৃহীত

মাত্রাতিরিক্ত চাপের কারণেই কিনা, বাংলাদেশের ব্যাটিং অর্ডার দাঁড়াতেই পারছে না সুস্থির হয়ে। তিন টপ অর্ডার ব্যাটারের পর লিয়াম লিভিংস্টোনের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরে গেছেন মিস্টার ডিপেন্ডেবল। আর রানিং বিটুইন দ্য উইকেটে চিরাচরিত ভুল বোঝাবুঝির প্রধান কুশিলব হয়ে আফিফের আউট হওয়ার দায় এড়াতে পারেন না মাহমুদউল্লাহ রিয়াদ।

মাহমুদউল্লাহ-মুশফিকের জুটিতে ঘুরে দাঁড়ানোর স্বপ্নই দেখেছিল টাইগার সমর্থকরা। কিন্তু পার্ট টাইম লেগি লিভিংস্টোনের বলে সুইপ করতে গিয়ে ফ্লাইট মিস করেন মুশফিক। প্রথম ধাপে আম্পায়ার আউট না দিলেও রিভিউ নিলে দেখা যায়, বিদায়ের ঘণ্টা বাজার মতো কাণ্ড করে রেখেছেন মিস্টার ডিপেন্ডেবল। ৩০ বলে ২৯ রান করে গত ম্যাচেই ফর্মে ফেরার ইঙ্গিত দেয়া মুশফিক বিদায় নিলে বিপর্যয় কেবলই গাঢ় হয় বাংলাদেশের।

মাহমুদউল্লাহ রিয়াদের রানিং বিটুইন দ্য উইকেটে সিদ্ধান্তহীনতার কারণে কম ভুগতে হয়নি বাংলাদেশকে। এই তালিকায় নবতর সংযোজন হলেন আজ আফিফ হোসেন। যার পারফরমেন্স আজ খুব করেই দরকার ছিল টাইগারদের। কিন্তু দুই রান নেয়ার সাথে যুগপৎভাবে না নেয়ার সিদ্ধান্তও যে নিয়ে ফেলেছিলেন মাহমুদউল্লাহ! তাই আর ক্রিজে ফিরতে পারেননি আফিফ। ফিরেছেন সাজঘরে।

বাড়তি দায়িত্ব নিয়ে খেলার চাপেই কিনা, ইনিংসের দারুণ গুরুত্বপূর্ণ সময়ে লিভিংস্টোনকে উড়িয়ে মারতে গিয়ে ফ্লাইটের সাথে মাহমুদউল্লাহ মিস করে ফেলেন টাইমিংও। ২৪ বলে ১৯ রান করে দলের বিপদ বাড়িয়ে সাজঘরে ফিরেছেন টাইগার অধিনায়ক।

এখন ক্রিজে মেহেদি হাসানের সাথে আছেন ব্যাটে রানের অপেক্ষায় থাকা নুরুল হাসান সোহান। বাংলাদেশের রান ১৫.১ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৮৪।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply