ভারতীয় গণমাধ্যমকে ধুয়ে দিলেন শোয়েব আখতার

|

ছবি: সংগৃহীত

ইতিহাস বদলে ভারতের বিপক্ষে জয় পেয়েছে পাকিস্তান; যা মেনে নিতে পারছে না ভারতীয় নেটিজেন থেকে শুরু করে গণমাধ্যমগুলোও। কটুক্তি শুনতে হচ্ছে মোহাম্মদ শামিকেও। তবে তার পাশে দাঁড়িয়েছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান। আর গণমাধ্যমকে উদ্দেশ্য করে কড়া জবাব দিয়েছেন সাবেক স্পিডস্টার শোয়েব আখতার।

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই যেন পাকিস্তানের হার, ভারতের উৎসব। সীমিত ওভার কিংবা টি-টোয়েন্টি, বিশ্বকাপের প্রতিটি ম্যাচের সবকটিতেই হেরেছে পাকিস্তান। তবে সময় বদলেছে, বাবর আজমের পাকিস্তান গেয়েছে নতুন দিনের জয়গান। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচেই ভারতকে হারিয়ে দিয়েছে পাকিস্তান, তাও আবার ১০ উইকেটে।

কিন্তু পাকিস্তানের এই জয় মেনে নিতে পারছে না ভারতীয় গণমাধ্যমগুলো। কেউ সমালোচনা করছে কোহলি-রোহিতদের নিয়ে। আবার ম্যাচের পর মোহাম্মদ শামিকে পাকিস্তানি গুপ্তচর বলে আখ্যাও দিয়েছে অনেকে।

মোহাম্মদ শামির এই অবস্থায় তার পাশে দাঁড়িয়েছেন খোদ পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান থেকে শুরু করে সাবেক ভারতীয় গ্রেট শচীন টেন্ডুলকার, বীরেন্দ্র শেহবাগসহ আরও অনেকে। এমনকি তার পাশে দাঁড়িয়েছেন জাতীয় কংগ্রেস নেতা রাহুল গান্ধীও।

রাহুল গান্ধী শামিকে উদ্দেশ্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, নেটিজেনদের ক্ষমা করে দিন। আর মোহাম্মদ রিজওয়ানের মতে হারের জন্য কখনোই একজন ক্রিকেটারকে দায়ী করা উচিত নয়। তিনি বলেন, দেশ ও দেশের মানুষের জন্য প্রচণ্ড চাপ, কষ্ট ও ত্যাগ শিকার করতে হয়। শামি বিশ্বের অন্যতম সেরা বোলার ও একজন তারকা। দয়া করে তারকাদের সম্মান দিন।

এদিকে পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার মনে করেন, ভারতীয় গণমাধ্যম অযথাই রঙ ছড়িয়ে যাচ্ছে। তিনি বলেন, ভারতীয় সংবাদমাধ্যমকে দেখে মনে হচ্ছে তাদের দল কখনোই হারতে পারবে না। কিন্তু ভারতকে পাকিস্তান দাপটের সঙ্গেই হারিয়েছে। ঠিক এর উল্টোটাই হতে পারতো। এটা তো ক্রিকেট। আর এটাই ক্রিকেটের সৌন্দর্য।

দুই দেশের প্রতি সম্মান রেখেই মাঠের ক্রিকেটকে মাঠে রেখে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার কথাও বলেছেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply