নেই দুই ওপেনার ও সাকিব

|

টাইগার ব্যাটারদের দুর্দশার প্রতিমূর্তি যেন লিটন দাস। ছবি: সংগৃহীত

পাওয়ার প্লেতে যেন দুর্দশা কাটছেই না বাংলাদেশের। টস জিতে ব্যাট করতে নেমে ৬ ওভারের মধ্যেই দুই ওপেনার লিটন-নাইম এবং তিনে নামা সাকিব আল হাসান ফিরে গেছেন সাজঘরে।

প্রথম ওভারেই মইন আলিকে দুটি চমৎকার বাউন্ডারি হাঁকিয়ে ইঙ্গিত দিয়েছিলেন, পাল্টা আক্রমণেই দলকে এগিয়ে নেবেন। কিন্তু এতোটাই বেপরোয়া ছিলেন এদিন লিটন যে, উইকেটে পিচ করে উঠে যাওয়া মইন আলির ডেলিভারিকেও সুইপ করে সীমানা করতে গেলেন। আর টপ এজ হয়ে বল উঠে গেল আকাশে। লিয়াম লিভিংস্টোনের সহজ ক্যাচ হয়ে ব্যর্থতার ধারা কেবল দীর্ঘায়িতই করলেন লিটন।

কিন্তু লিটনের পরিণতি দেখেও যে কিছুই শিখলেন না মোহাম্মদ নাঈম শেখ! ঠিক পরের বলেই মিড অনে যেভাবে ক্যাচ দিয়ে ধরলেন প্যাভিলিয়নমুখী হাঁটা, তাতে অনায়াসে মনে পড়ে যাবে ক্যাচিং প্র্যাকটিসের কথা। তবে বড় মঞ্চে দলকে বিপদে ফেলতে পারে এমন কোনো প্র্যাকটিস সেশন যে না চালানোই ভালো, সেটা বুঝতে পারার মতো পরিপক্বতা থাকা উচিত জাতীয় দলের ব্যাটারদের।

ক্রিস ওকসের বলে টাইমিংয়ে গড়বড় করে আদিল রশিদের দারুণ ক্যাচ হয়ে ফিরে গেছেন টি-টোয়েন্টির শীর্ষস্থান পুনরুদ্ধার করা সাকিব আল হাসান। দল এখন বড় বিপর্যয়ে।

এখন ক্রিজে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিম। তবে ম্যাচের শুরুতেই ব্যাকফুটে চলে যাওয়া দলকে কতোটা টেনে তুলতে পারেন এই দুই অভিজ্ঞ খেলোয়াড়। সেটাই দেখার বিষয়। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ২৭ রান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply