সিনহা হত্যা মামলা: ষষ্ঠ দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ শুরু

|

আদালতে নিয়ে আসা হয়েছে ওসি প্রদীপকে।

কক্সবাজার প্রতিনিধি:

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ষষ্ঠ দফায় আজ বুধবার (২৭ অক্টোবর) সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। সকাল সোয়া দশটায় এই মামলার বিচারিক কার্যক্রম কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে শুরু হয়।

এর আগে সকাল সাড়ে ৯টায় ওসি প্রদীপসহ এই মামলার ১৫ জন আসামিকে কড়া নিরাপত্তা ব্যবস্থায় আদালতে নিয়ে আসা হয়।

মেজর অবঃ সিনহা হত্যা মামলার বিচারিক কার্যক্রমে কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর স্বাক্ষগ্রহণের মধ্য দিয়ে আজ এই মামলার বিচারিক কার্যক্রম শুরু হয়।

গতকাল মঙ্গলবার এই মামলায় ১৪ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন। চাঞ্চল্যকর এই হত্যা মামলায় এ পর্যন্ত মোট ৫৭ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন।

এ নিয়ে, রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, আজ বুধবার মেজর অবঃ সিনহা হত্যা মামলার ষষ্ঠ দফায় তৃতীয় দিন সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। তিনি জানান, আজ বুধবার সিনহা হত্যা মামলায় সাক্ষীর তালিকায় রয়েছে কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ এবং সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ দেলোয়ার হোসেন। এই দুই জন বিচারক সিনহা হত্যা মামলার ১৫ জন আসামির মধ্যে ১২ জন আসামির ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি গ্রহণ করেন।

এ ছাড়াও আজ সাক্ষীর তালিকায় রয়েছে পুলিশের এসআই কামাল হোসেন ও কনস্টেবল মোশাররফ, ইন্সপেক্টর এবিএমএস দোহা ও মানস বড়ুয়া। তিনি জানান, আজ এই ৬ জন সাক্ষীকে আদালতে উপস্থাপন করা হয়েছে।

গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply