রানের নিয়ন্ত্রণ পাকিস্তানের হাতে

|

শাদাব খান এবং ইমাদ ওয়াসিমের উল্লাস। ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বড় সংগ্রহ গড়ার আশা নির্ভর করছিল যে ডেভন কনওয়ের ব্যাটে, তিনিও ২৭ রান করে ফিরে গেছেন সাজঘরে। রান আউট হয়ে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন সাজঘরে ফেরার পর পাকিস্তানি বোলারদের নিয়ন্ত্রিত বোলিং এবং ফিল্ডারদের হার না মানা মানসিকতায় নিউজিল্যান্ডের জন্য বড় সংগ্রহ গড়ার কাজটা বেশ কঠিন হয়ে উঠেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত কিউইদের সংগ্রহ ১৭.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৬ রান। টিম সিফার্ট এবং গ্লেন ফিলিপস ব্যাট করছেন এখন।

পাকিস্তানি বোলারদের ব্যবহার করার ক্ষেত্রে দারুণ মুন্সিয়ানা দেখাচ্ছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। প্রথমে শাহিন আফ্রিদি এবং ইমাদ ওয়াসিমকে ব্যবহার করে রানের চাকা নিজেদের নিয়ন্ত্রণেই রেখেছেন তিনি। প্রথম স্পেলে এসে হাসান আলি পিটুমি খেলেও পরের স্পেলে ফিরে এসে নিজের বলেই রান আউট করেছেন কেন উইলিয়ামসনকে। অন্যদিকে মন্দ করেননি শাদাব খান এবং মোহাম্মদ হাফিজ। ডেথ ওভারের জন্য রেখে দিয়েছেন হারিস এবং শাহিন আফ্রিদিকে।

এর আগে, সুপার টুয়েলভের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে টপ অর্ডারের তিন ব্যাটারকে হারায় কিউইরা। শাহিন আফ্রিফির প্রথম স্পেলই ছিল মূলত কিউইদের জন্য মূল হুমকি। তবে আফ্রিদিকে কোনো উইকেট না দিয়ে সমঝে খেলেছেন গাপটিল-মিচেল। তবে হাত খোলার উপক্রম করতেই হারিস রউফের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত গেছেন গাপটিল। ২০ বলে রান করেছেন মোটে ১৭। অন্যদিকে অপেক্ষাকৃত মারমুখী ছিলেন ড্যারিল মিচেল। ইমাদ ওয়াসিমকে ছক্কা হাঁকানোর পরের বলে আবারও উচ্চাভিলাষী শট খেলতে গিয়ে লং অনে ফাখার জামানের তালুবন্দি হওয়ার আগে মিচেল করেছেন ২০ বলে ২৭ রান। হার্ড হিটিং অলরাউন্ডার জিমি নিশামও সুবিধা করতে পারেননি। কেন উইলিয়ামসকে একপ্রান্তে দর্শক বানিয়ে ২ বলে ১ রান করে মোহাম্মদ হাফিজের শিকার হয়ে ফিরে গেছেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply