‘রিয়াদ ভাইয়ের লক্ষ্য পূরণ হয়েছে, আমার লক্ষ্য চ্যাম্পিয়ন’

|

নিদাহাস কাপের ফাইনালে ভারতের বিপক্ষে জয়ের জন্যই মাঠে নামবে বাংলাদেশ। এমন লক্ষ্যের কথা জানিয়েছেন দলের অধিনায়ক সাকিব আল হাসান। বলেছেন, রিয়াদ ভাই অধিনায়ক হিসেবে যে লক্ষ্য দিয়েছিলেন তা পূরণ করেছেন। আমার লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। তবে, এজন্য বাড়তি কোনো চাপ নিচ্ছে না বাংলাদেশ দল।

শনিবার, এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। কথা বলেছেন আরও কিছু বিষয়ে। যমুনা অনলাইনের পাঠকদের জন্য তা তুলে ধরা হলো।

  • ফাইনাল নিয়ে আপনাদের ভাবনা কী?

আসলে এতকিছু আমরা চিন্তা করি নাই। এখনও আমাদের কোনো টিম মিটিং হয় নাই। আমরা এ ম্যাচ নিয়েও আলোচনা করি নাই। আমরা চেষ্টা করছি যতটা রিল্যাক্স থাকা যায়। এবং ওপেন মাইন্ডে থাকা যায়। কারণ আমার কাছে মনে হয়, টি-টোয়েন্টি ম্যাচে ভালো রেজাল্ট করার জন্য ফ্রি থাকা খুবই গুরুত্বপূর্ণ। এবং চাপমুক্ত থাকাটা খুব গুরুত্বপূর্ণ। তাই আশা করি সবাই কোনো রকমের চাপ নিবে না। এবং শুধু খেলার প্রতি ফোকাস করবে। এবং খেলার প্রসেসটা ঠিক রাখার চেষ্টা করবো।

  • ভারতীয়দের জানা আপনার…………

সত্যি কথা বলতে, এখনকার দিনে প্রযুক্তির কারণে আমাদের সবারই কিন্তু অন্যদের খেলা সম্পর্কে ধারণা থাকে। অবশ্যই নির্দিষ্ট কিছু প্ল্যান করা হবে ওদের বিরুদ্ধে এবং ওরা কিন্তু অনেক দিন ধরে ক্রিকেট খেলছে। আমরা অনেকে ওদের খেলা দেখেছি। তাই আমাদের সবার ভেতরে ওদের সম্পর্কে ধারণা আছে, ওরা কী করতে পারে, না পারে। অবশ্যই চেষ্টা থাকবে যেন ওরা যেখানে স্বাচ্ছন্দ্যবোধ করে ওইগুলো না দেয়া। কিন্তু তারপরও তো সবসময় প্ল্যান সফল হয় না। আমার কাছে মনে হয় ম্যাচের শুরুটা খুব গুরুত্বপূর্ণ হবে। এবং এই মোমেন্টামটা ধরে রাখতে পারাটা খুব গুরুত্বপূর্ণ।

  • টস কতটা গুরুত্বপূর্ণ……….

আমার কাছে মনে হয়, গুরুত্বপূর্ণ হচ্ছে এখানে কে কতটা ভালো ক্রিকেট খেলে। সত্যি কথা বলতে গেলে, উইকেট দুই ইনিংসেই খুব ভালো থাকে। কোনো পরিবর্তন হয় না। তাই, আগে ব্যাটিং করলে ভালো একটা স্কোর যেন আমরা গড়ে তুলতে পারি সেই চেষ্টা থাকবে। আর যদি পরে ব্যাটিং করে তাহলে প্রথমে চেষ্টা থাকবে বোলিং করে ওদেরকে কীভাবে একটা মোটামুটি রানের ভেতরে আটকাতে পারি। যেহেতু ওদের ব্যাটিংটা অনেক শক্ত। তাই আমাদেরকে অবশ্যই আমাদের সেরা বোলিংটাই করতে হবে ওদের বিরুদ্ধে ভালো কিছু করতে হলে।

  • তিনটা ফাইনালে হার

চেষ্টা তো থাকবে ভালো ক্রিকেট খেলার। অবশ্যই চেষ্টা থাকবে জয়ের জন্য যা করার করব।

  • বড় ম্যাচের চাপ কতটা থাকবে?

আমার কাছে মনে হয় এটাই রিয়েলাইজ করার বিষয়। আমরা এখনো আলোচনা করিনি। আমার কাছে মনে হয় না, এটা চাপ হিসেবে কেউ নিচ্ছে। চাপ হিসেবে নিলে চাপ, না নিলে চাপ নয়। নিশ্চিত সবাই নির্ভার আছে। এটা যদি কাল ম্যাচ পর্যন্ত ধরে রাখতে পারি তাহলে সম্ভাবনা অনেক বেশি।

  • লক্ষ্য ছিল ফাইনাল ওঠা। সেটা হয়ে গেছে, এখন কি বলা যাবে লক্ষ্যটা পূরণ করে ফেলেছি?

তখন ওই সময় রিয়াদ ভাই অধিনায়ক ছিলেন। তিনি একটা লক্ষ্য পূরণ করে দিয়ে গেছেন। আমার সামনে নতুন লক্ষ্য। আমার জন্য লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া (হাসি)। আগ থেকে কেউ বলতে পারবে না ফাইনাল খেলবো বা চ্যাম্পিয়ন হব। শুরুতে লক্ষ্য এমনই থাকে। আপনিও কোনো লক্ষ্য ঠিক করলে এভাবেই করবেন, উলটপালট কিছু ঠিক করবে না।

  • ভারত মানেই বেঙ্গালুরু

অভিজ্ঞতা বলতে অভিজ্ঞতাই। যেটা সব সময়ই কাজে লাগবে সেটাই স্বাভাবিক। আমরা কাল কতটা ভালো খেলতে পারবো সেটাই গুরুত্বপূর্ণ। এর চেয়ে বেশি চিন্তার কোনো কারণ দেখছি না।

  • ফাইনাল খেলে বাংলাদেশের শুধু হারের অভিজ্ঞতা, কাল কী আশা থাকবে?

কী আশা করতে পারি? (হাসি)…আপনি কী আশা করেন, বলুন। সবাই জানে, আমরা কী আশা করছি। কি জানে না?

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply