আফগান ক্রিকেট দলকে অভিনন্দন জানালো তালেবান

|

ছবি: সংগৃহীত

বড় জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর শুরু করেছে আফগানিস্তান ক্রিকেট দল। সোমবার (২৫ অক্টোবর) সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচ আফগানরা ১৩০ রানের বড় ব্যবধানে হারিয়েছে স্কটল্যান্ডকে। রান বিবেচনায় টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে যৌথভাবে সর্বোচ্চ জয়ের রেকর্ড এটি।

রেকর্ড এ জয়ের পর আফগানিস্তান ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছে তালেবান প্রশাসন। টুইটারে তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ এক বার্তায় আফগানিস্তান দলকে অভিনন্দন জানিয়েছেন।

টুইটারে মুজাহিদ লিখেছেন, স্কটল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয়ের জন্য আফগানিস্তান ক্রিকেট দল ও পুরো আফগান জাতিকে অভিনন্দন। ভবিষ্যতে তাদের আরও সাফল্য কামনা করছি।

অথচ এই বিশ্বকাপে আফগানিস্তানের খেলা নিয়ে ছিল সংশয়। কারণ গত ১৫ আগস্ট আফগানিস্তানের দখল নেয় তালেবান। এরপর বিভিন্ন বিধিনিষেধের মুখে পড়ে সে দেশের ক্রীড়াঙ্গন। নারী ক্রিকেট নিষিদ্ধও করে দেয় তালেবানরা। তবে শেষমেশ বিশ্বকাপ মঞ্চে নামতে পেরেছে আফগানিস্তানের পুরুষ ক্রিকেট দল।

গতরাতে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেটে ১৯০ রানের বড় সংগ্রহ পায় আফগানিস্তান। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত এটিই সর্বোচ্চ দলীয় রান। দলের পক্ষে নাজিবুল্লাহ জাদরান সর্বোচ্চ ৫৯ রান করেন। এরপর বল হাতে স্কটল্যান্ডকে ৬০ রানে অলআউট করে দেয় আফগানিস্তান।

আফগানিস্তানের মুজিব ৪ ওভারে ২০ রানে ৫ এবং রশিদ ২ দশমিক ২ ওভারে ৯ রানে ৪ উইকেট নেন। ২০ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নিলেন মুজিব। এটিই তার ক্যারিয়ার সেরা বোলিং।

আগামী ২৯ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে আফগানিস্তান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply