নিজ দেশে কটূক্তির শিকার শামির পাশে ‘শত্রুদেশের’ রিজওয়ান

|

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই উপমহাদেশে শুধু ক্রিকেটীয় উন্মাদনাই নয়, তাতে চড়ে চূড়ান্ত জাতীয়তাবাদের রং। তাই এই ম্যাচে জয় মানে বিশ্বজয়ের আনন্দ। এই ম্যাচে হার মানে চিরপ্রতিন্দ্বন্দীর কাছে হেরে যাওয়ার তীব্র গ্লানি।

টিটোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারত সমর্থকরাও তাই পাকিস্তানের কাছে ১০ উইকেটের পরাজয় সহজভাবে নিতে পারেনি। সেই জনরোষে আলাদাভাবে লক্ষ্যবস্তু হন পেসার মোহাম্মদ শামি। ধর্মীয় পরিচয়ের কারণে নেটমাধ্যমে অনেক ভারতীয়ই তাকে পাকিস্তানে চলে যাবার পরামর্শ দেন।

এরপর শামির পাশে দাঁড়িয়েছেন সাবেক বর্তমান মিলিয়ে অনেক ভারতীয় ক্রিকেটার। যার তালিকায় এবার নাম লেখালেন মোহাম্মদ রিজওয়ান। সেই রিজওয়ান, যিনি শামির শেষ ওভারে বেধড়ক পিটিয়েছিলেন। যার কাছে রান খেয়েই মূলত সমর্থকদের চক্ষুশূল হন শামি।

সেই রিজওয়ান শামির পক্ষে দাঁড়ালেন ঢাল হয়ে। সেইসঙ্গে দেশের হয়ে খেলতে গেলে এক জন ক্রিকেটারকে কতটা ত্যাগ ও পরিশ্রম করতে হয় সে কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি।

ম্যাচ শেষ হয়ে যাওয়ার পরে কোনো এক জন ক্রিকেটারকে হারের জন্য দায়ী করা উচিত নয় বলে মনে করেন রিজওয়ান। শামির একটি ছবি টুইট করে তিনি বলেন, দেশ ও দেশের মানুষদের জন্য প্রচণ্ড চাপ, কষ্ট ও ত্যাগ স্বীকার করতে হয় ক্রিকেটারদের। শামি এক জন তারকা। বিশ্বের অন্যতম সেরা বোলার।

আপামর ক্রিকেটপ্রেমীদের কাছে তার আবেদন, দয়া করে তারকাদের সম্মান দিন। খেলার উদ্দেশ্য সবাইকে একতাবদ্ধ করা, দূরে ঠেলে দেয়া নয়!


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply