দক্ষিণ আফ্রিকার টার্গেট ১৪৪ রান

|

গেইলের মতোই হোঁচট খেতে খেতে এগিয়েছে উইন্ডিজের ইনিংস। ছবি: সংগৃহীত

ব্যাটিং অর্ডারে হার্ড হিটারের উপস্থিতির প্রাবল্যে সবচেয়ে ভয়ঙ্কর স্কোয়াড হলেও মাঠের খেলায় তার প্রতিফলন এখনও সেভাবে রাখতে পারছে না ওয়েস্ট ইন্ডিজ। গেইল-পোলার্ড-রাসেলদের ব্যাটিং ব্যর্থতায় দক্ষিণ আফ্রিকার সামনে ১৪৪ এর বেশি রান টার্গেট দিতে ব্যর্থ হয়েছে ক্যারিবিয়ানরা।

অথচ এভিন লুইসের ব্যাটিং নৈপুণ্যে ২২ গজে আধিপত্যের ইঙ্গিতই দিয়েছিল উইন্ডিজ। টস হেরে ব্যাট করতে নেমে নতুন বল পার করে তারা কোনো উইকেট না হারিয়েই। এমনকি পাওয়ার প্লে শেষে ক্যারিবিয়ানদের ইনিংস ছিল অক্ষত। তবে লেন্ডল সিমন্সের মন্থর ব্যাটিংয়ে এভিন লুইসের মারাকাটারি উইলোবাজির শতভাগ সুবিধা ঘরে তুলতে পারেনি পোলার্ডের দল। লুইসের ৩৫ বলে ৫৬ রানের বিপরীত চিত্র তুলে ধরে সিমন্স আউট হন ৩৫ বলে মাত্র ১৬ রান করে। এরপর গেইল, গেইল, পুরান, রাসেল, হেটমায়াররা পারেননি তাদের হার্ড হিটার পরিচয়কে মাঠে অনূদিত করতে। উল্টো আইনরিখ নকিয়ার ১৪৮ কিলোমিটার/ঘণ্টার গোলার স্ট্যাম্প উড়ে যায় রাসেলের। প্রিটোরিয়াসের স্লোয়ারে বিভ্রান্ত হয়ে ফিরে গেছেন গেইল।

শেষদিকে আসা-যাওয়ার মিছিলের ফাঁকে কাইরন পোলার্ডের ২৬ রান না এলে লড়াইয়েও পুঁজিও হয়তো পেতো না উইন্ডিজ। শেষ পর্যন্ত প্রিটোরিয়াস আর নকিয়ার দক্ষতায় ৮ উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করতে সমর্থ হয় ক্যারিবিয়ানরা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply