লুইস-ঝড়ের পর স্তিমিত উইন্ডিজ ইনিংস

|

ম্যাচের প্রথম ভাগে ছিল এভিন লুইস-ঝড়। ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনারের ব্যাটিং সম্পুর্ণ বিপরীত দুই প্রভাব রেখেছে এখনও পর্যন্ত তাদের ইনিংসে। ৬টি ছয় ও ৩ চারের সাহায্যে ৩৫ বলে ৫৬ রানের দুর্দান্ত ইংসের বিপরীতে লেন্ডল সিমন্স মাঠে রানের জন্য মরেছেন মাথা কুটে। অবশেষে রাবাদার বুদ্ধিদীপ্ত স্লোয়ারে অবসান ঘটেছে সিমন্সের ৩৫ বলে ১৬ রানের সংগ্রাম।

কেশব মহারাজের বলে থামে এভিন লুইসের ঝড়। নিকোলসা পুরান ক্রিজে এসেই প্রথম ৩ বলের মধ্যে দুবার বল পাঠান সীমানার বাইরে। তবে মহারাজের দ্বিতীয় শিকার হয়ে দ্রুতই প্যাভিলিয়নে ফিরলেন পুরান, আর মন্থর হয়ে যায় ক্যারিবিয়ানদের রানের গতি। যে সিমন্সের জন্য এভিন লুইসের ঝড়ো ব্যাটিংকেও পুরোপুরি কাজে লাগাতে পারেনি উইন্ডিজ, সেই সিমন্সও পরবর্তীতে পারেননি তার মন্থর ব্যাটিংয়ের ক্ষতি পূরণ দিতে। কাগিসো রাবাদার ১৪৩ কিলোমিটার/ঘণ্টার ডেলিভারির পরের বলটিই ছিল ১১৯ কিলোমিটার গতির একটি স্লোয়ার। সেটাই বিভ্রান্ত হয়ে বোল্ড হন সিমন্স।

ক্রিজে এখন আছেন দুই বিধ্বংসী ব্যাটার, ক্রিস গেইল ও অধিনায়ক কাইরন পোলার্ড। দুজনই চায়নাম্যান তাব্রাইজ শামসিকে ওভার বাউন্ডারি মেরে ইঙ্গিত দিয়েছে, পার্টিতে যোগ দিতে তারাও প্রস্তুত। শেষ খবর পাওয়া পর্যন্ত ক্যারিবিয়ানদের সংগ্রহ ১৬.৪ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১১৯ রান।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply