টসে জিতে ফিল্ডিংয়ে দক্ষিণ আফ্রিকা

|

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচ হার দিয়ে শুরু করা ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা দুই দলই চাইবে এবারের বিশ্বকাপের প্রথম জয়ের মুখ দেখতে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দিনের প্রথম ম্যাচে বিকেল ৪টায় মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।

ফিল্ডিং নেয়ার ব্যাপারে টেম্বা বাভুমা জানান, এই পিচে কেমন স্কোর করা নিরাপদ হবে সেটি বুঝতে পারছি না। তাই আগে ফিল্ডিং করে দেখতে চাই। এছাড়াও আগের ম্যাচের একাদশ থেকে কুইন্টন ডি ককের বাদ পড়ার বিষয়টিও জানান প্রোটিয়া অধিনায়ক। তিনি বলেন, ডি কক ব্যক্তিগত কারণ দেখিয়ে দল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছ। তার জায়গায় দলে রেজা হেন্ডরিকসকে অর্ন্তভুক্ত করা হয়েছে।

অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজ দলেও আনা হয়েছে একটি পরিবর্তন। ওবেড ম্যাককয়ের পরিবর্তে হেইডেন ওয়্যালশকে দলে ফেরানো হয়েছে।

অস্ট্রেলিয়ার কাছে নাস্তাবুদ হওয়া দক্ষিণ আফ্রিকার সবচেয়ে বড় সমস্যা মিডলঅর্ডারের ব্যাটসম্যানদের অফ ফর্ম। ডেভিড মিলার ও হ্যানরিক ক্লাসেনের অফ ফর্ম কাটাতে ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনতে পারে প্রোটিয়ারা। অন্যদিকে ইংল্যান্ডের কাছে হার দিয়ে আসর শুরু করা উইন্ডিজও ঘুরে দাঁড়াতে একাদশে পরিবর্তন আনতে পারে। গণমাধ্যম বলছে, দক্ষিণ আফ্রিকাকে কাবু করতে বাড়তি স্পিনার দেখা যেতে পারে একাদশে। সেই সাথে টপ অর্ডার থেকেও রান চায় ক্যারিবিয়ানরা।

আজকের একাদশ:

দক্ষিণ আফ্রিকা: টেম্বা বাভুমা (অধিনায়ক), রেজা হেন্ডরিকস, রাসি ভ্যান ডার ডাসেন, এইডেন মার্করাম, ডেভিড মিলার, হেনরিচ ক্লাসেন (উইকেটকিপার), ডুয়াইন প্রটোরিয়াস, কাগিসো রাবাদা, কেসাব মাহারাজ, এনরিখ নোকিয়া, তাবরিজ শামসি।

ওয়েস্ট ইন্ডিজ: লেন্ডল সিমন্স, এভিন লুইস, ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, রোস্টন চেজ, নিকোলাস পুরান (উইকেটকিপার), কিরন পোলার্ড (অধিনায়ক), আন্দ্রে রাসেল, আকিল হোসাইন, রবি রামপাল, হেইডেন ওয়্যালশ।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply