খুলছে কুবির হল, ২ নভেম্বর থেকে সশরীরে ক্লাস

|

কোভিড-১৯ মহামারির কারণে আনুষ্ঠানিকভাবে বন্ধ থাকার পর আগামী ২৭ অক্টোবর থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সবগুলো হল খুলে দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২ নভেম্বর থেকে বিশ্ববিদ্যালয়টিতে সশরীরে ক্লাস ও অন্যান্য অ্যাকাডেমিক কার্যক্রম শুরু হবে। যদিও, ৯ সেপ্টেম্বর থেকে আটকে থাকা চূড়ান্ত পরীক্ষাগুলো শুরু হওয়ায় শিক্ষার্থীরা আগেই হলে অবস্থান করে আসছিল।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ৮১তম সিন্ডিকেট বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয় বলে
জানিয়েছেন কুবি রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের। বৈঠকে করোনাকালে আবাসিক হল ফি ও পরিবহণ ফি মওকুফের ব্যাপারেও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।

রেজিস্ট্রার ড. মো. আবু তাহের বলেন, অ্যাকাডেমিক কাউন্সিলের সুপারিশ ছিল, ২ নভেম্বর থেকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাস শুরু করা এবং ২৭ তারিখ থেকে আবাসিক হলগুলো খুলে দেয়া। অ্যাকাডেমিক কাউন্সিলের সুপারিশ আজকের সিন্ডিকেট বৈঠকে অনুমোদন পেয়েছে।

হল খোলা ও ক্লাস শুরুর প্রস্তুতির বিষয়ে তিনি বলেন, ছাত্র উপদেষ্টা, প্রক্টিরিয়াল বডি নিয়ে
সার্বিক প্রস্তুতির জন্য ইতোমধ্যে একটা কমিটি রয়েছে, তারা বিষয়গুলো দেখবেন। এছাড়া ক্যাম্পাসে যেহেতু পরীক্ষা (সশরীরে) চলছে, সেহেতু সেখানে ক্লাস চলতে কোনো অসুবিধা নেই। তারপরও পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়টা আরও মনিটর করা হবে।

প্রসঙ্গত, গত বছরের ১৮ মার্চ থেকে কোভিড-১৯ প্রেক্ষাপট বিবেচনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে
সশরীরে শিক্ষা কার্যক্রম বন্ধ ছিল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply