মুহিবুল্লা হত্যা মামলা: তিন আসামি দুই দিনের রিমান্ডে

|

রিমান্ডে পাঠানো তিন আসামি।

কক্সবাজার প্রতিনিধি:

রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ কিলিং মিশনে অংশ নেয়া গ্রেফতার তিন জনকে ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুর ১২টার দিকে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাং হেলাল উদ্দিনের আদালত এ রিমান্ড শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে সোমবার (২৫ অক্টোবর) উখিয়া থানা পুলিশ আদালতে ৫ দিনের রিমান্ড আবেদন করলে আজ শুনানি শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও উখিয়া থানার ওসি তদন্ত গাজী সালাউদ্দিন বলেন, গত শনিবার ভোরে এপিবিএন মুহিবুল্লাহ কিলিং স্কোয়াডের সদস্যসহ চারজনকে আটক করে। সেখান থেকে কিলিং স্কোয়াডের শীর্ষ ৫ জনের একজন আজিজুল হক হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। অপর তিনজন কুতুপালং ক্যাম্প-১ এর ডি ৮ ব্লকের আব্দুল মাবুদের ছেলে মোহাম্মদ রশিদ প্রকাশ মুরশিদ আমিন, একই ক্যাম্পের বি ব্লকের ফজল হকের ছেলে মোহাম্মদ আনাছ ও নুর ইসলামের ছেলে নুর মোহাম্মদ।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে উখিয়ার কুতুপালং ক্যাম্প-১ ইস্ট-ওয়েস্ট (ডি ব্লকে) নিজ অফিসে অবস্থান করছিলেন মুহিবুল্লাহ। এসময় বন্দুকধারীরা গুলি করে হত্যা করে তাকে। এখন পর্যন্ত এ হত্যা মামলায় ৯ জনকে গ্রেফতার করা হয়। তার মধ্যে মোহাম্মদ ইলিয়াছ নামে একজন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply