অনলাইনে আইফোন অর্ডার করে নুরুল পেয়েছে ভিমবার ও একটি কয়েন!

|

ছবি: সংগৃহীত

অ্যামাজনের ভারতীয় ওয়েবসাইট থেকে আইফোন ১২ অর্ডার করেছিলেন কেরালার এক ব্যক্তি। কিন্তু ডেলিভারি হতেই আঁতকে উঠলেন তিনি। আইফোনের বক্স থেকে বের হল একটি ভিমবার সাবান ও পাঁচ রুপির কয়েন! খবর নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসের।

নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী, গত ১২ অক্টোবর সাধের আইফোন অর্ডার করেন কেরালার আলুভার নুরুল আমিন। অ্যামাজন পে অ্যাকাউন্ট থেকে ৭০,৯০০ রুপি পেমেন্টও করে দেন। গত ১৫ অক্টোবর তার ডেলিভারি আসে। কিন্তু বক্স খুলতেই দেখেন আইফোনের বক্সে সুন্দর করে প্যাক করা একটি ভিমবার ও পাঁচ রুপির একটি কয়েন।

নুরুল আমিন অবশ্য জানিয়েছেন, আগেই সন্দেহ হয়েছিলো তার। তিনি নিয়মিত অ্যামাজনে জিনিস কেনেন। অর্ডার ট্র্যাকও করেন। তিনি বলেন, সাধারণত অ্যামাজনের বেশিরভাগ প্যাকেজ হায়দ্রাবাদ থেকে কোচিতে দুই দিনে এসে যায়। এটা আসতে তিনদিন লেগেছিলো। অর্ডার ট্র্যাক করার সময় তিনি লক্ষ্য করেন, মাঝে সালেমে একদিনের জন্য থেমেছিলো শিপমেন্ট। আইফোনের মতো দামি প্রায়োরিটি অর্ডারে এমনটা হওয়ায় খটকা লাগে তার।

সন্দেহের জেরেই অ্যামাজনের ডেলিভারি দেয়া ব্যক্তির সামনেই বক্সটি খুলেছিলেন তিনি। সেটার ভিডিও করেন। সঙ্গে সঙ্গে অ্যামাজন কাস্টমার কেয়ারে ফোন করেন নুরুল আমিন। এর পাশাপাশি থানায় অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্ত শুরু করে সাইবার সেল।

তদন্তকারী পুলিশ কর্মকর্তা জানান, আমরা অ্যামাজন কর্তৃপক্ষ এবং ফোনটির বিক্রেতার সঙ্গে যোগাযোগ করেছি। দেখা যাচ্ছে, তার অর্ডারের ফোনটি ঝাড়খণ্ডে এই বছরের ২৫ সেপ্টেম্বর থেকে ব্যবহার করা হচ্ছে। যদিও অর্ডারটি তার বেশ কিছুদিন পরে, অক্টোবরে দিয়েছিলেন ওই ব্যক্তি। পুলিশকে ওই বিক্রেতা জানান, আপাতত আইফোন টুয়েলভ তাদের কাছে আউট অব স্টক। নুরুলের রুপি ফেরত দেয়া হবে।

এরপর একটি ফেসবুক পোস্টে কেরালা পুলিশ জানিয়েছে, বিক্রেতা রুপি ফেরত দিয়েছে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) ভুক্তভোগীর অ্যাকাউন্টে অর্থ ফেরত আসে। তবে তদন্ত চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply