আমি জানি না লিটন কেন দলে আছে: ওয়াসিম

|

ছবি: সংগৃহীত

দীর্ঘদিন ধরেই রানখরায় ভুগছেন বাংলাদেশ ওপেনার লিটন দাস। ঘরের মাঠে দেশ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সাথে সিরিজ জিতলেও লিটন ছিলেন অফফর্মে। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচেও পাননি রান। বড় স্কোর গড়তে পারেননি প্রথম রাউন্ডের তিন ম্যাচেও। শ্রীলঙ্কার বিপক্ষে মূলপর্বের প্রথম ম্যাচেও মাত্র ১৬ রান করে আউট হন এ ওপেনার।

তবে লিটনের ব্যাটিং ব্যর্থতাকেও ছাপিয়ে গেছে শ্রীলঙ্কার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ সময়ে তার দুটি ক্যাচ ফেলে দেয়ার প্রসঙ্গ। এ নিয়ে দেশি ক্রিকেটভক্তদের সমালোচনায় বিদ্ধ হচ্ছেন তিনি। দাবি উঠেছে পরবর্তী ম্যাচে তাকে না রাখার।

লিটনের বিরুদ্ধে এই সমালোচনার পালে যেন হাওয়া দিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। ভারতের বিপক্ষে পাকিস্তানের ১০ উইকেটে জয় উপলক্ষ্যে ফখর-ই- আলমের নেতৃত্বে ‘দ্য প্যাভিলিয়ন’ নামের এক অনুষ্ঠানে লিটনের সমালোচনা করেন ওয়াসিম। প্রশ্ন ছুড়ে দেন লিটন দাসকে দলে রাখা হচ্ছে কেন।

ওয়াসিম আকরাম বলেন, লিটন দাসকে তো মনে হচ্ছে প্রস্তুতি ম্যাচ থেকেই ঘুমিয়ে আছে। বাছাইপর্বতে রান করতে পারলো না। ভাল ফিল্ডিং করছে না। আমি জানি না সে কোনো দলে আছে।

লিটনের সমালোচনা করলেও বাংলাদেশ দলের ভূয়সী প্রশংসা করেন ওয়াসিম আকরাম। বলেন, আমি মনে করি বাংলাদেশ খুব ভালো খেলেছে। শারজার লো স্কোরিং উইকেটেও তারা ১৭০ এর বেশি রান করেছে। এরপর শ্রীলংকার ৮০ রানের মধ্যে ৪ উইকেট ফেলে চাপেও ফেলে দিয়েছিল। তবে আসালাঙ্কা ও রাজপাকসে আক্রমণ করে গেছে। রক্ষণাত্মক মানসিকতা নিয়ে ম্যাচ খেললে জয় পেতো না তারা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply