জানালা দিয়ে বউ পালালো

|

প্রতীকী ছবি।

বউ পালালেন, তার পেছন পেছন পালালেন বরও। এটা কোনো সিনেমার দৃশ্য নয়। সম্প্রতি এমন ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের ডায়মন্ড হারবারে। বিয়ের রাতে পুলিশের তাড়া খেয়ে এভাবে জানালা দিয়েই পালিয়ে গেল নাবালিকা নববধূ। সাথে বরও।

ভারতীয় গণমাধ্যম প্রতিদিনের সংবাদের প্রতিবেদন অনুযায়ী, ওই যুবকের বাড়ি দক্ষিণ ২৪ পরগনার কুলপির নিশ্চিন্তপুরে। পাশে নোদাখালির ১৪ বছরের মেয়েটির সাথে তার এক বছরের প্রেমের সম্পর্ক ছিল। এর আগেও একবার ছেলেটির সাথে ঘর বাঁধার স্বপ্ন নিয়ে নিজের বাড়ি ছেড়েছিল কিশোরী। তবে তখন তাকে ফিরিয়ে নিয়ে যায় মা-বাবা। কিন্তু এবার আর মেয়েটিকে ফেরানো যায়নি।

জানা যায়, ছেলেটির বড় বোনের বাড়ি ডায়মন্ড হারবার থানা এলাকার লালবাটি গ্রামে। বোনের সাহায্যেই এবার নাবালিকা প্রেমিকাকে স্ত্রী করে ঘরে আনতে চেয়েছিল ওই যুবক। তাই পরিকল্পনা মাফিক ২৩ অক্টোবর রাতে ধুতি-পাঞ্জাবিতে বরবেশে বেনারসি পরিহিতা কিশোরীকে সে বিয়ে করে লালবাটি গ্রামের চণ্ডী মণ্ডপে।

এমনই সময় বাল্য বিয়ের খবর পেয়ে সেখানে গিয়ে উপস্থিত হয় ডায়মন্ড হারবার থানার পুলিশ। পুলিশকে দেখেই জানলা দিয়ে ঝাঁপ দেয় নববধূ। সাথে বরও। বেশ কিছু দূর চলে যায় তারা। পাল্টা তাদের ধাওয়া করে পুলিশও। শেষমেশ অবশ্য পুলিশের হাতে ধরা পড়ে নবদম্পতি।

সংস্থাটির কো-অর্ডিনেটর দেবারতি সরকার বলেন, মেয়েটির কাউন্সেলিং চলছে। তাকে আমরা অল্প বয়সে বিয়ে করার ক্ষতিকর দিক বোঝাচ্ছি। আশা করি, সে সব বুঝতে পারবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply