আফগানদের মুখে নিশ্চয়ই আজ হাসি ফুটেছে

|

আফগানদের আনন্দের উপলক্ষ্য আজ এনে দিয়েছেন মুজিব উর রাহমানরা। ছবি: সংগৃহীত

স্কটল্যান্ড ম্যাচে আগে আফগান অধিনায়ক মোহাম্মদ নবী বলেছিলেন, আমরা জিতলে অনেকগুলো মুখে ফুটবে হাসি। স্কটল্যান্ডকে তাই চলতি আসরের সবচেয়ে বড় ব্যবধানে হারিয়ে হয়তো তৃপ্তির ঢেঁকুর তুলছে এখন পুরো আফগান দল।

জয় দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করার উদ্দেশ্য সম্পর্কে বলেন মোহাম্মদ নবী। দেশের মানুষের মুখে হাসি ফোটানোর জন্য ক্রিকেটই যে একমাত্র উপলক্ষ্য, সেটাও জানিয়েছেন আফগান অধিনায়ক। তিনি বলেছেন, সবাই জানে আমাদের দেশে কী ঘটছে। কিন্তু ক্রিকেটের জায়গা থেকে বলা যায়, আমরা বিশ্বকাপের জন্য প্রস্তুত এবং পরিশ্রমও করেছি অনেক। আমাদের সমর্থকেরা তাকিয়ে আছে, অপেক্ষা করছে আমাদের খেলা দেখার জন্য। কারণ দেশে কেবল ক্রিকেটই পারে মানুষকে আনন্দ দিতে। তাই যদি আমরা ভালো খেলতে পারি, জিততে পারি ম্যাচ তবে দেশের মানুষ সত্যিই খুব খুশি হবে।

স্কটল্যান্ডকে ব্যাট বলে সবদিকে একদম উড়িয়ে দিয়েছে আফগানিস্তান। প্রথমে চলতি আসরের সর্বোচ্চ রানের পর চলতি আসরের সবচেয়ে বড় ব্যবধানে জয় পেয়েছে মোহাম্মদ নবীর দল। স্কটল্যান্ডকে ১৩০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান দেখিয়ে দিলো, যেকোনো দলের জন্যই তারা সাক্ষাৎ হুমকির কাজ করবে। আর কেবল রশিদ খানই নয়, মুজিব উর রাহমানের বোলিংকেও যথেষ্ট সমীহ করে খেলতে হবে বাকিদের। তবে যে দেশের মানুষের আন্নদের একমাত্র উপলক্ষ্যই ক্রিকেট আর জাতীয় দলের সাফল্য, সেখানে তো এমন বড় জয় হবে আরও বর্ণীল, আরও বহুমাত্রিক।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply