বিষাক্ত আংটি দিয়ে বাদশাহ আব্দুল্লাহকে খুন করতে চেয়েছিলেন বর্তমান যুবরাজ!

|

প্রাক্তন সৌদি বাদশাহ আব্দুল্লাহকে ‘বিষাক্ত আংটি’ পরিয়ে হত্যার পরামর্শ দিয়েছিলেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। সম্প্রতি সিবিএস-এর কাছে এক ঘণ্টার এক সাক্ষাৎকারে চাঞ্চল্যকর এই তথ্য দেন এক সাবেক গোয়েন্দা কর্মকর্তা।

তার ভাষ্য, নিজের বাবার জন্য সিংহাসনের পথ সুগম করতেই নাকি নিজের এই পরিকল্পনার কথা ২০১৪ সালে তার এক কাজিন মোহাম্মদ বিন নায়েফকে জানান সৌদি যুবরাজ।

সেই সাবেক গোয়েন্দা কর্মকর্তা হলেন সাদ আল জাবরি, যিনি ইতোপূর্বে যুক্তরাষ্ট্রের সাথে ‘সন্ত্রাস দমন’-এ ঘনিষ্ঠভাবে কাজ করেছেন। তার অভিযোগের প্রেক্ষিতে সৌদি কর্তৃপক্ষের মন্তব্য হলো, সাদ আল জাবরির অতিরঞ্জিত ও মিথ্যা তথ্য দেয়ার ইতিহাস বেশ পুরনো।

সাদ আল জাবরি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে ‘পাগল’ ও ‘খুনী’ সম্বোধন করে বলেন, ২০১৪ সালে মোহাম্মদ বিন নায়েফকে সৌদি যুবরাজ বলেছিলেন, আমার কাছে রাশিয়ার দেয়া একটি বিষাক্ত আংটি আছে। কেবল বাদশাহর সাথে হাত মেলানো আর তার মরণটা বাকি!

এ ঘটনায় সৌদি রাজপরিবারে গোপন মীমাংসা হয়েছে বলে জানান সাদ আল জাবরি। এমনকি সেই মীমাংসার ভিডিওর দুই কপি কোথায় আছে, তাও জানেন বলে দাবি করেন তিনি।

অন্যদিকে যুবরাজের বিরুদ্ধে মুখ খোলার দায়ে তাকে ‘ব্ল্যাকমেইল’ করা হচ্ছে বলে অভিযোগ করেন সাদ। তিনি বলেন, তার জোর করে দেশে ফেরানোর কৌশল হিসেবে তার প্রাপ্তবয়স্ক দুই সন্তানকেও আটক রেখেছেন মোহাম্মদ বিন সালমান।

উল্লেখ্য, বাদশাহ আব্দুল্লাহ ২০০৫ সালের আগস্টে সৌদি সিংহাসনে বসেন। আর ২০১৫ সালে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর ক্ষমতায় আসেন তারই সৎভাই ও অভিযুক্ত বর্তমান যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বাবা সালমান।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply