আফগানদের উইকেট নেয়ার প্রতিযোগিতায় নাকাল স্কটল্যান্ড

|

মুজিব উর রাহমান একাই ধসিয়ে দিয়েছেন স্কটিশ ব্যাটিং। ছবি: সংগৃহীত

আফগানিস্তানের দেয়া ১৯১ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে ততোধিক বড় বিপর্যয়ে পড়েছে স্কটল্যান্ড। শুরুর ৬ ওভারের মধ্যে ৬ উইকেট হারিয়ে স্কটিশরা একরকম ছিটকে গেছে ম্যাচ থেকেই। আর ১০ ওভার শেষে উইকেট হারিয়েছে আরও দুটি।

জর্জ মান্সি ও অধিনায়ক কাইল কোয়েটজারের ওপেনিং জুটি দেখে মনে হওয়াই স্বাভাবিক যে, এক জমাট ম্যাচ দেখতে যাচ্ছে ক্রিকেট বিশ্ব। ৩ ওভারে ২৮ রান তুলে রিকোয়ার্ড রান রেটের সমান্তরালের যাচ্ছিল মান্সি-কোয়েটজাররা। কিন্তু চতুর্থ ওভারেই আসন্ন সেই উত্তেজনায় পানি ঢেলে দেন আফগান অফস্পিনার মুজিব উর রাহমান। ওভারের দ্বিতীয় বলেই কোয়েটজারকে বোল্ড করে শুরু মুজিবের আধিপত্য। আর পরের বলেই ক্যালাম ম্যাকলয়েডকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে জাগান হ্যাটট্রিকের আশা। সেটা পূরণ হয়নি। তবে খুব যে ক্ষতি হয়েছে তার, তেমনও না। রিচি বেরিংটনের আয়ু মাত্র ৩ বলেই বেঁধে দেন মুজিব; সেই ওভারের শেষ বলে এলবিডব্লিউয়ে তৃতীয় উইকেট লাভ করেন এই অফস্পিনার।

নবাগত ব্যাটার ম্যাথু ক্রসও তার আগের ব্যাটারদের মতোই ফিরে গেছেন শূন্য। এবার উইকেট নিয়েছেন আফগান পেসার নাভিন উল হক। আর একমাত্র প্রতিরোধ সৃষ্টি করা জর্জ মান্সির উইকেটও নিয়েছেন মুজিব উর রাহমান। এরপর নিজের কোটা শেষ করার আগে মাইকেল লিস্ককে বোল্ড করে নিজের নামের পাশে ৫ উইকেট যুক্ত করেন এই অফস্পিনার।

মূল বোলার রশিদ খান আক্রমণে আসার আগেই হয়ে গেছে স্কটিশদের ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দেয়ার কাজ। তবে দুই ওভার বল করেছেন তিনি। আর তুলে নিয়েছেন মাইকেল লিস্ক ও ক্রিস গ্রিভসের দুটি উইকেট। আফগান বোলারদের উইকেট নেয়ার প্রতিযোগিতায় নাকাল স্কটল্যান্ড শেষ খবর পাওয়া পর্যন্ত অল আউট হওয়া থেকে বেশ কাছেই অবস্থান করছে। ১০ ওভারের খেলা শেষে ৮ উইকেট হারিয়ে স্কটিশদের সংগ্রহ মাত্র ৬০ রান।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply