ফ্লাইট ছাড়ার আগ মুহূর্তে প্লেন চালাতে অস্বীকৃতি পাইলটের

|

ছবি: সংগৃহীত

বিমান ছাড়ার একদম আগ মুহূর্তে হঠাৎ করেই অসুস্থতার অজুহাতে ‘যাওয়া সম্ভব না’ বলে ঘোষণা দেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একজন পাইলট। জানা গেছে, বেতন কাটায় অসন্তোষ প্রকাশ করতেই ফ্লাইট পরিচালনায় অস্বীক্ক্রিতি জানান তিনি।

আজ সোমবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২৫ ফ্লাইটটি সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কাতারের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা ছিল। পরে রাত ৯টা ৫০ এ নতুন ক্রু এনে ফ্লাইট চালু করা হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকে জানানো হয়, ওই পাইলট অসুস্থ ছিলেন। ফ্লাইট ছাড়ার আগ মুহূর্তে তিনি বিমান কর্তৃপক্ষকে তার অসুস্থতার কথা জানান। তবে পাইলটদের একটি সূত্র জানিয়েছে, বেতন কাটার অসন্তুষ্টি নিয়ে প্রতিবাদের অংশ হিসেবেই ফ্লাইটটি পরিচালনা করেননি ওই পাইলট।

এ ব্যাপারে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবু সালেহ মোস্তফা কামাল বলেন, যদি কেউ ইলেভেন্থ আওয়ারে নিজেকে সিক ঘোষণা করে সেক্ষেত্রে আমরা তাকে ফ্লাইট পরিচালনায় জোর করতে পারি না। এ কারণে ফ্লাইটে কিছুটা বিলম্বে হলেও আমরা নতুন পাইলট দিয়ে ফ্লাইট চালু করেছি।

পাইলটদের অসন্তোষ নিয়ে আবু সালেহ মোস্তফা কামাল বলেন, এ ব্যাপারে তারা আমাকে কিছু জানায়নি। আর ফ্লাইট পরিচালনায় অপারগতার কারণ জানতে চাইলে কোনো মন্তব্য করেননি বাংলাদেশ এয়ারলাইন্স পাইলটস অ্যাসোসিয়েশনের সভাপতি ক্যাপ্টেন মাহবুবুর রহমান। 

এর আগে, গত জুলাই মাসে বেতন কাটা ও স্টাফদের সাথে বৈষম্যমূলক আচরণ নিয়ে ক্ষোভ প্রকাশ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলটরা। বেতন বৈষম্য দূর না করলে কঠোর আন্দোলনেও যাওয়ার হুমকিও দিয়েছিলেন তারা। 

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply