বাকিদের টি-টোয়েন্টি ব্যাটিং শেখালো আফগানিস্তান

|

নাযিবুল্লাহ জাদরানের একটি ওভার বাউন্ডারির দৃশ্য। এমন দৃশ্য দেখা গেছে অনেকবার। ছবি: সংগৃহীত

শারজায় স্কটিশ বোলারদের উপর রীতিমতো অত্যাচার চালিয়ে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ স্কোর গড়েছে আফগানিস্তান। প্রথমে ব্যাট করে স্কটল্যান্ডের বিরুদ্ধে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯০ রানের বিশাল সংগ্রহ গড়েছে আফগানিস্তান। ইনিংসে আফগান ব্যাটারদের দাপট কতোটা ছিল তা স্পষ্ট হবে এটা দেখলেই যে,১১টি ছক্কা হাঁকিয়েছেন জাজাই-গুরবাজরা। আফগান ঝড়ে গ্যালারিতে আছড়ে পড়েছে বল, কয়েকটি চলে গেছে স্টেডিয়ামের বাইরে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিং বেছে নেয় আফগানিস্তান। আফগান অধিনায়ক মোহাম্মদ নবীর এই সিদ্ধান্তের যথার্থতার প্রমাণ উদ্বোধনী জুটিতেই দিয়েছেন দুই আফগান ওপেনার হজরতউল্লাহ জাজাই ও মোহাম্মদ শাহজাদ। এই দুজনের জুটিতেই আসে ৫৪ রান, মাত্র ৩৫ বলে।

মোহাম্মদ শাহজাদ ১৫ বলে ২২ রান করে আউট হলেও তাণ্ডব চালিয়ে গেছেন হযরতউল্লাহ জাজাই। ৩ ছয় ও ৩ চারে ৩০ বলে ৪৪ রান করার পর মার্ক ওয়াটের বলে প্লেইড অন হয়ে ফিরে যান এই মারকুটে ওপেনার। তবে নাযিবুল্লাহ জাদরানকে সাথে নিয়ে রাহমানুল্লাহ গুরবাজ রাজত্ব করেছেন স্কটিশ বোলারদের বিরুদ্ধে।

রাহমানুল্লাহ গুরবাজ ১ চার ও ৪ ছয়ের সাহায্যে ৩৭ বলে ৪৬ রান করে জশ ডেভির বলে আউট হলেও ইনিংসের শেষ বলে আউট হবার আগে নাযিবুল্লাহ জাদরান ৫ চার ও ৩ ছয়ের সাহায্যে ৩৪ বলে করেন ৫৯ রান।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply