সংবাদ সম্মেলনে ভূমিকম্প, তবুও মঞ্চে অনড় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী (ভিডিও)

|

ছবি: সংগৃহীত

করোনা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করছিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। এমন সময় হঠাৎ ভূমিকম্প আঘাত হানে। পাঁচ দশমিক নয় মাত্রার ওই ভূমিকম্পে কেঁপে ওঠে পুরো মঞ্চ। এমন পরিস্থিতিতে মানুষ সাধারণত সব ভুলে নিরাপদ আশ্রয়ের দিকে দৌঁড় দেয়। অন্তত জায়গা ছেড়ে চলে যায়। কিন্তু প্রধানমন্ত্রী বলে কথা। মাঝারি মাত্রার ওই ভূমিকম্পের সময় জায়গা ছেড়ে একটু নড়তেও দেখা যায়নি তাকে। বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার (২২ অক্টোবর) নিউজিল্যান্ডে পাঁচ দশমিক নয় মাত্রার একটি ভূমিকম্প আঘাত হানে। ওই ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল রাজধানী থেকে ৩৫ কিলোমিটার দূরে তাউমারুনুইয়ের দক্ষিণ-পশ্চিমে।

ভূমিকম্পের সময় রাজধানী ওয়েলিংটনে সংবাদ সম্মেলন করছিলেন জেসিন্ডা আরডার্ন। হঠাৎ ভূকম্পন অনুভূত হলে মঞ্চের ডায়াস চেপে ধরেন তিনি। কিন্তু একটুও জায়গা থেকে না সরে সঙ্গে সঙ্গে পরিস্থিতি সামলে নেন প্রধানমন্ত্রী। হেসে সাংবাদিককে বলেন, দুঃখিত সামান্য বিভ্রান্তির জন্য….আপনি কী প্রশ্নটি আবার করতে পারবেন?

ভিডিও দেখতে ক্লিক করুন

অবশ্য সংবাদ সম্মেলন শেষে জেসিন্ডা সাংবাদিকদের বলেন, মঞ্চে উপস্থিত উপ প্রধানমন্ত্রী গ্রান্ট রবার্টসনও তো বিশ্বাসই করতে পারেননি যে এটা ভূমিকম্প ছিল। ররার্টসনের মনে হয়েছিল হয়তো ঝড়ো বাতাসের কারণে এমনটা হয়েছে।

প্রসঙ্গত, ভূমিকম্পপ্রবণ রিং অব ফায়ার অঞ্চলে অবস্থিত হওয়ায় নিউজিল্যান্ডে প্রায়ই মৃদু থেকে মাঝারি মাত্রার ভূমিকম্প অনুভূত হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply