আমরা জিতলে অনেকের মুখে ফুটবে হাসি: মোহাম্মদ নবী

|

আজ মুখোমুখি হচ্ছে আফগানিস্তান ও স্কটল্যান্ড। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে আজ রয়েছে একটি ম্যাচ। শারজা ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তান ও স্কটল্যান্ড পরস্পরের প্রতিদ্বন্দ্বিতা করবে। এই ম্যাচের আগে আফগান অধিনায়ক মোহাম্মদ নবী বলেছেন, আমরা জিতলে অনেকগুলো মুখে ফুটবে হাসি।

বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে গড়াবে খেলাটি। টি-টোয়েন্টিতে আগের ছয়বারের দেখায় সবকটিতেই জয়ের মুখ দেখেছে আফগানরা। গত বিশ্বকাপেও রশিদ খানদের কাছে ১৪ রানে পরাস্ত হয়েছিল স্কটিশরা। তবে বর্তমানে স্কটল্যান্ডের দারুণ পারফরমেন্সে স্বস্তিতে থাকার উপায় নেই আফগানিস্তানের। প্রথম রাউন্ডে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করা স্কটল্যান্ড জানান দিয়েছে তাদের সামর্থ্যের কথা।

তবে জয় দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করতে চান আফগান অধিনায়ক মোহাম্মদ নবী। দেশের মানুষের মুখে হাসি ফোটানোর জন্য ক্রিকেটই যে একমাত্র উপলক্ষ্য, সেটাও জানিয়েছেন আফগান অধিনায়ক। তিনি বলেছেন, সবাই জানে আমাদের দেশে কী ঘটছে। কিন্তু ক্রিকেটের জায়গা থেকে বলা যায়, আমরা বিশ্বকাপের জন্য প্রস্তুত এবং পরিশ্রমও করেছি অনেক। আমাদের সমর্থকেরা তাকিয়ে আছে, অপেক্ষা করছে আমাদের খেলা দেখার জন্য। কারণ দেশে কেবল ক্রিকেটই পারে মানুষকে আনন্দ দিতে। তাই যদি আমরা ভালো খেলতে পারি, জিততে পারি ম্যাচ তবে দেশের মানুষ সত্যিই খুব খুশি হবে।

অন্যদিকে, স্কটিশ স্পিনার মার্ক ওয়াট বলেছেন, বেশ কটি অঘটন ঘটাতে না পারার কোনো কারণ দেখতে পাচ্ছি না। এর আগেও আমরা এমনটা করেছি। বিশ্বের সেরা ওয়ানডে দল ইংল্যান্ডকে হারিয়েছি। মাত্র কদিন আগেই হারালাম বাংলাদেশকে। ভালো ফর্মে আছি আমরা। বাকিদের তাই স্কটল্যান্ডকে হালকাভাবে নেয়া উচিত হবে না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply