আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো ‘বেঙ্গল ফিশ’

|

চুক্তি স্বাক্ষরের পর বেঙ্গল ফিশ ও ওয়ার্ল্ড ফিশের কর্মকর্তারা।

আস্থার সাথে মাছের সেরা স্বাদের নিশ্চয়তা দিতে ‘আস্থার মাছে, স্বস্তিতে স্বাদে’ এই স্লোগান নিয়ে বেঙ্গল মিট শুরু করেছে ‘বেঙ্গল ফিশ’। রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত বেঙ্গল মিট হেড অফিসে বেঙ্গল ফিশ এবং মৎস্য বিষয়ক আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠান ওয়ার্ল্ডফিশ- এর মধ্যে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

শুরু থেকেই বেঙ্গল মিট দিয়ে আসছে খাবারে সেরা প্রোটিনের নিশ্চয়তা। সে ধারাবাহিকতায় এবার যোগ হলো নতুন ‘বেঙ্গল ফিশ’। নিরাপদ ও পুষ্টি সমৃদ্ধ মাছের নিশ্চয়তায় বেঙ্গল ফিশ ও ওয়ার্ল্ডফিশ একত্রে কাজ করবে। ওয়ার্ল্ডফিশের গবেষণার মাধ্যমে প্রাপ্ত উন্নত, পুষ্টিগুণসমৃদ্ধ ও নিরাপদ মাছ প্রশিক্ষণপ্রাপ্ত চাষীদের কাছ থেকে সংগ্রহ করে তা ক্রেতাদের কাছে পৌঁছে দিতে বেঙ্গল ফিশ বদ্ধপরিকর।

সংগ্রহকৃত মাছ প্রিজারভেটিভ ছাড়া ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড বজায় রেখে পাবনায় অবস্থিত নিজস্ব ফ্যাক্টরিতে মাছ প্রসেসিং করা হয়। এতে মাছের স্বাদ ও মান অটুট থাকবে, এবং রেডি-টু-কুক হওয়ায় ভোক্তাদের ব্যস্ত জীবন সহজ হবে।

বেঙ্গল ফিশ মিঠা পানির রুই, কাতল,বাটা, শিং, গুলশা দিয়ে যাত্রা শুরু করেছে। এছাড়াও পাওয়া যাচ্ছে ব্ল্যাক টাইগার প্রণ, হরিণা চিংড়ি, রেড স্ন্যাপার ফিলেট, সি বাস ফিলেট- যা পাওয়া যাচ্ছে বেঙ্গল মিটের যেকোন আউটলেটে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেঙ্গল মিটের চেয়ারম্যান কুতুব উদ্দিন আহমেদ এবং ওয়ার্ল্ড ফিশ সাউথ এশিয়ার রিজিওনাল ডিরেক্টর মি. ক্রিস্টোফার প্রাইস। এছাড়াও উপস্থিত ছিলেন বেঙ্গল মিট এবং ওয়ার্ল্ডফিশ এর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply