এমন হারের দায় নিজেদের: রোনালদো

|

পুরো ম্যাচেই নিজের ছায়া হয়ে ছিলেন রোনালদো। ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলের বিপক্ষে ০-৫ গোলের হার হজম করা কঠিন। খেলোয়াড় এবং সমর্থকদের জন্য এমন মুহূর্ত নিদারুণ হতাশার। ম্যাচের পর ম্যান ইউর মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো এই হারের দায় নিয়েছেন নিজেদের কাঁধে।

গত রোববার (২৪ অক্টোবর) ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে লিভারপুলের কাছে বড় ব্যবধানে হারের পর নিজের ভ্যারিফায়েড ফেসবুক পেজে রোনালদো লিখেছেন, আমরা মাঠে লড়াই করি। কিন্তু কখনও কখনও সেই লড়াইয়ের প্রতিফলন দেখা যায় না ম্যাচের ফলাফলে। এমন হারের জন্য আমরা খেলি না। এমন স্কোরও আমরা আশা করি না। কিন্তু ওল্ড ট্রাফোর্ডে ৫-০ গোলের হারের দায় কেবলই আমাদের। অন্য কাউকে দোষ দেয়ার কোনো সুযোগ নেই।

লিভারপুলের কাছে ধরাশায়ী হবার পর সিআরসেভেনের পোস্ট।

সমর্থকদের জন্য সামনের দিনগুলোতে আসবে সুদিন, আর সে দায় নিজেদের উপরেই নিয়ে বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার পর্তুগীজ গোলমেশিন রোনালদো আরও লিখেন, বরাবরের মতোই আমাদের সমর্থকেরা দারুণভাবে আমাদের সমর্থন দিয়ে গেছে, যেমনটা তারা করে থাকেন সব সময়। এরচেয়ে অনেক ভালো ফলাফল তাদের প্রাপ্য। এবং সেই ফলাফল নিয়ে আসার দায়িত্ব আমাদের। সেটা করার সময়ও এখন।

অবশ্য এমন পারফরমেন্সের দায় না নিয়েও তো উপায় নেই! গত দুদিন আগেই বলেছিলেন, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে সম্ভাব্য সব শিরোপা জয়ের জন্যই লড়াই করবেন তিনি। কিন্তু এরপর মর্যাদার লড়াইয়ে ইয়ুর্গেন ক্লপের দলের কাছে অসহায় আত্মসমর্পণের পর যে বলার থাকে না কিছুই। ১২৬ বছরে এমন খারাপ সময় দেখেনি রেড ডেভিলরা। অল রেডদের কাছে এরচেয়েও বড় ব্যবধানে পরাজয়ের রেকর্ডটা সেই ১৮৯৫ সালের! চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলের কাছে সেই বছরের অক্টোবরেই ৭-১ গোলে হেরেছিল ম্যানচেস্টার ইউনাইটেড।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply