মাদারীপুরে ৬ ডাকাতের কারাদণ্ডাদেশ ঘোষণা

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর:

মাদারীপুরে ডাকাতির প্রস্তুতি মামলায় ছয় জনকে বিভিন্ন মেয়াদে সশ্রম কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। সোমবার (২৫ অক্টোবর) বেলা ২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুল ফেরদৌস মামলার রায় দেন। এ সময় চার আসামি আদালতে উপস্থিত থাকলেও দু’জন পলাতক রয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, বরিশালের গৌনদী উপজেলার কমলাপুর গ্রামের রহিম ফকিরের ছেলে
রুবেল ফকির (২২), একই গ্রামের মৃত বারেক সর্দারের ছেলে ইদ্রিস সর্দার (৪২), দেলোয়ার গাজির ছেলে সাদ্দাম গাজী (২৫), মোক্তার দালালের ছেলে কাবুল দালাল (২০), মৃত হাচেন বেপারীর ছেলে আমির বেপারী (৪৫) এবং রহমান ফকিরের ছেলে ওসমান ফকির (৩৪)। এদের মধ্যে পলাতক আছে রুবেল ফকির ও ওসমান ফকির।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ৮ জুন সদর উপজেলার মস্তফাপুর গ্রামের জুয়েল
চৌকিদারের বাড়ির পাশে একটি বাগানে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল কিছু ডাকাত। পরে গোপন সংবাদের ভিত্তিতে মাদারীপুর জেলা গোয়েন্দা শাখার এসআই রাজীব হোসেনের নেতৃত্বে রাত দেড়টার দিকে ঘেরাও করে ৬ ডাকাতকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণে অস্ত্র উদ্ধার করা হয়। পরে ওই দিনই তাদের বিরুদ্ধে
ডাকাতির প্রস্তুতি ও অবৈধ অস্ত্র আইনে মাদারীপুর সদর থানায় মামলা দায়ের করা হয়। এ ঘটনায় মামলার তদন্তকারী কর্মকর্তা ২০১৬ সালের ২৯ জুন আদালতে চার্জশিট দাখিল করেন।

পরে আদালত যুক্তি-তর্ক শেষে সোমবার বেলা ২টার দিকে মামলার রায় দেন। রায়ে মামলার আসামি রুবেল ফকিরকে ১২ বছরের সশ্রম কারাদণ্ড ও বাকি পাঁচ জনকে আট বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালত।

রায় ঘোষণার সময় রুবেল ফকির ও ওসমান ফকির পলাতক থাকায় বাকি আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রায়ে রাষ্ট্রপক্ষের কৌশলী সন্তোষ প্রকাশ করেন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply