শান্তি কমিটির সদস্যের ছেলে নৌকার মনোনয়ন পাওয়ায় বিক্ষোভ

|

মানববন্ধন করে প্রতিবাদ এলাকাবাসীর।

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার সুন্দরগঞ্জে ইউনিয়ন পরিষদের নির্বাচনে তৎকালীন পূর্ব পাকিস্তানের সেনাবাহিনী কর্তৃক গঠিত মুক্তিযোদ্ধাদের দমনকারী শান্তি (পিস) কমিটির সদস্যের ছেলেকে নৌকা প্রতীক দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় বিক্ষোভ ও মানববন্ধন করে ক্ষোভ প্রকাশ করেছে এলাকাবাসী।

সোমবার (২৫ অক্টোবর) দুপুরে সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর চৈতন্যবাজার এলাকায় এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে ওই ইউনিয়নের শতশত নারী-পুরুষ অংশ নেয়।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তারা বলেন, তারাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাইফুল ইসলাম নামে একজনকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। কিন্তু তিনি আওয়ামী লীগের কোনো পদে নেই। এমনকি তিনি দলেও কর্মী-সমর্থকও না। তার বাবা আজিজুল হক ছিলেন একাত্তরের শান্তি কমিটির সদস্য। তার ৮ ছেলের মধ্যে ৬ জনেই জামায়াতের রাজনীতির সাথে জড়িত।

বক্তারা আরও বলেন, তিনবারের ইউপি চেয়ারম্যান ও তারাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুস সামাদ খোকাকে দলীয় নেতাকর্মীরা সমর্থন দিয়েছেন। সারা জীবন তিনি দলের সুখে দুখে ছিলেন। দলীয় প্রতীক তিনিই পাওয়ার যোগ্য। রাজাকারের ছেলের হাতে দলীয় নৌকা প্রতীক বাতিলের জোর দাবি জানান বক্তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন তারাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামছুল হক, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগ নেতা মাহালম মিয়া, ইউনিয়ন যুবলীগের সভাপতি আজমুল হোসেন পলাশ, শিক্ষক নাজমুল হোসেন, ছাত্রলীগ নেতা রিপন মিয়া ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুজন মিয়াসহ প্রমূখ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply