বিতর্কিতদের সরিয়ে ত্যাগী তৃণমূল প্রার্থীদের নাম নেয়া হচ্ছে: ওবায়দুল কাদের

|

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্থানীয় সরকার নির্বাচনে তৃণমূল থেকে নাম প্রেরণের ক্ষেত্রে বিতর্কিতদের বাদ দিয়ে দলের পরিক্ষীত ও ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা দেয়া হচ্ছে।

আজ সোমবার (২৫ অক্টোবর) সকালে সচিবালয়ে নিজ দফতরে ব্রিফিংকালে এ কথা বলেন তিনি। এ সময়, কোনো প্রার্থীর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকলে দলের গঠনতন্ত্র অনুযায়ী আপিল করার সুযোগ রয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সুনির্দিষ্ট অভিযোগ থাকলে সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে তা জমা দেয়া হচ্ছে। অভিযোগের প্রেক্ষিতে ইতোমধ্যেই কিছু কিছু স্থানে প্রার্থী পরিবর্তন করা হয়েছে বলেও জানান মন্ত্রী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, একটি নির্দিষ্ট প্রক্রিয়ার মধ্য দিয়ে স্থানীয় সরকার পরিষদের মনোনয়নের জন্য প্রস্তাবিত তৃণমূল প্রার্থীর তালিকা কেন্দ্রে পাঠানো হয়। ইউনিয়ন থেকে উপজেলা তারপর জেলা হয়ে কেন্দ্রে নামের সুপারিশ আসে।

ওবায়দুল কাদের এর আগে নাম তালিকাভুক্তির ক্ষেত্রে কোনোরূপ স্বজনপ্রীতি ও লোভের বশবর্তী না হয়ে এবং প্রার্থী সম্পর্কে তথ্য গোপন না করে নাম প্রেরণের জন্য দলীয়ভাবে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান।

আওয়ামী লীগের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না, বিএনপি নেতাদের এমন বক্তব্য সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, মীমাংসিত ইস্যু নিয়ে একটি দায়িত্বশীল রাজনৈতিক দলের বক্তব্য আত্মঘাতী প্রবণতা ছাড়া আর কিছুই নয়।

নির্বাচনে অংশগ্রহণ প্রশ্নে বিএনপি এখনো পুরনো ধুসর পথে হাঁটছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন প্রকৃতপক্ষে সময় ও স্রোতের মত নির্বাচনও বসে থাকবে না। তিনি বলেন, বিএনপি আরো একটি ওয়ান ইলেভেনের স্বপ্নে বিভোর উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন এদেশে আর এমন পরিস্থিতি তৈরি হবে বলে হয় না।

বিএনপি ষড়যন্ত্র ও গুজব নির্ভর, তাদের রাজপথে কোন অস্তিত্ব নেই উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাদের অস্তিত্ব শুধু ফেসবুক আর অনলাইনে। ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন এসব কি বিএনপির দেউলিয়াত্বের লক্ষন নয়?


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply